নির্বাচন নির্বাচন খেলা এবার হবে না: মির্জা ফখরুল

  © সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণকে বাদ দিয়ে আওয়ামী লীগ সরকারকে আর কোনো নির্বাচনী খেলা খেলতে দেওয়া হবে না। জনগণ মাঠে নেমে এসেছে। আমাদের এবারের লড়াই জীবন-মরণের লড়াই।

শুক্রবার (১১ আগস্ট) বিকেল সাড়ে তিনটার দিকে রাজধানীর বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে গণমিছিল পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের এই গণমিছিল কেন? একটাই দাবি- শেখ হাসিনার পদত্যাগ। আমাদের আর কোনো দাবি নেই। এক দফা এক দাবি। তারা মনে করেছে ২০১৪ এবং ২০১৮ সালের মত এবারও একটা নির্বাচন দিয়ে ক্ষমতায় টিকে যাবে। এটা কি বাংলার মানুষ হতে দেবে? আমরা কেউই হতে দেবো না।

নির্যাতন-নিপীড়ন করে আন্দোলন দমন করার চেষ্টা চলছে অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, ‘যতই কারাগারে ঢুকাও, যতই গুলি করো, যতই নির্যাতন করো, যতই লাঠিচার্জ করো, যতই টিয়ারগ্যাস মারো, এইবার অধিকার আদায় না করে মানুষ ঘরে ফিরবে না। এবার লড়াই জীবনপণ লড়াই। ভয়ভীতি, জেল-জুলুম করে এই লড়াই দমন করা যাবে না।’ 

তিনি বলেন, এই সরকার অবৈধ সরকার। ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে দেশের মানুষ অবস্থান নিয়েছে। আওয়ামী লীগ সরকার দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছে, আমাদের পার্লামেন্টকে ধ্বংস করেছে, আমাদের প্রশাসনকে ধ্বংস করেছে। তারা আমাদের বিচার বিভাগকেও ধ্বংস করেছে। এই বিচার বিভাগকে ব্যবহার করে আমাদের কারাগারে পাঠিয়ে দেওয়া হয়। এভাবে কি আমাদের আন্দোলন দমিয়ে রাখা যাবে? যাবে না।

বিএনপি মহাসচিব আরও বলেন, আমাদের যতই কারাগারে ঢোকাও, যতই ওপর নির্যাতন, লাঠি চার্জ করো, টিয়ার গ্যাস মারো; জনগণ রাজপথে নেমে এসেছে, শেখ হাসিনার পতন না ঘটিয়ে জনগণ ঘরে ফিরে যাবে না।

ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত এই গণমিছিলে দলের সর্বস্তরের নেতা-কর্মীরা অংশ নেন। মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। বিএনপির এই কর্মসূচি ঘিরে পুলিশের সতর্ক অবস্থান লক্ষ করা গেছে।


সর্বশেষ সংবাদ