বিএনপিকে সংলাপে ডাকতে প্রধানমন্ত্রীকে অনুরোধ জানান জাফরুল্লাহ

  © সংগৃহীত

বিএনপিকে সঙ্গে নিয়ে সংলাপে বসতে প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। রবিবার (২৬ মার্চ) বঙ্গভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কুশল বিনিময়কালে তিনি এ অনুরোধ করেন। তবে এ বিষয়ে প্রধানমন্ত্রীর দিক থেকে ইতিবাচক সাড়া মেলেনি।

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রবিবার বঙ্গভবনে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীসহ মন্ত্রিসভার সদস্য, রাজনীতিক, মুক্তিযোদ্ধাসহ সমাজের বিশিষ্টজনেরা অংশ নেন।  দীর্ঘদিন কিডনি রোগে আক্রান্ত বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের সংগঠক ডা. জাফরুল্লাহ চৌধুরীও হুইল চেয়ারে বসে রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কুশল বিনিময়কালের একপর্যায়ে জাফরুল্লাহ চৌধুরী চলমান রাজনৈতিক পরিস্থিতি ও দ্বাদশ নির্বাচন ইস্যুতে সৃষ্ট সংকট নিরসনে বিএনপিসহ বিরোধী দলকে সংলাপে ডাকতে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানান। তবে সংলাপ ইস্যুতে প্রধানমন্ত্রী ইতিবাচক সাড় দেননি।

আরও পড়ুন: প্রলয় গ্যাং ছাত্রলীগের সহযোগী সংগঠন: ছাত্রদল

জাফরুল্লাহ চৌধুরীর অনুরোধের জবাবে প্রধানমন্ত্রী বলেন, যারা আমাকে হত্যার চেষ্টা করে, আমার পিতা-মাতাকে হত্যা করেছে, শোক জানাতে বাসায় গেলে গেট বন্ধ করে দেয়, তাদের সঙ্গে কী সংলাপ করবো? আর তাদের সঙ্গে তো আলোচনা আগেই করেছি, কিন্তু কোনও লাভ তো হয়নি। ২০১৮ সালের নির্বাচনের আগে তো সংলাপ করেছি। কিন্তু তার ফল কী হয়েছে? এখন তাদের সঙ্গে সংলাপ করে কী হবে? ওদের সঙ্গে কী আলোচনা করবো? পরে জাফরুল্লাহ চৌধুরী আলোচনার বিষয়টি বিবেচনার অনুরোধ করেন।

বিষয়টির সত্যতা জানতে ডা. জাফরুল্লাহর সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। তবে তার পরিচিত সূত্রে জানা গেছে, ডা. জাফরুল্লাহ চৌধুরী রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে যোগদানের পরে তিনি কিডনি ডায়ালাইসিসের জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন।


সর্বশেষ সংবাদ