বক্সিং টুর্নামেন্ট ‘বেক্সিমকো এক্সবিসি ফাইট নাইট’ আগামীকাল

সংবাদ সম্মেলনে অতিথিবৃন্দ
সংবাদ সম্মেলনে অতিথিবৃন্দ  © টিডিসি ফটো

দেশে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক পেশাদার বক্সিং ফাইট নাইট। আগামীকাল মঙ্গলবার (২১ মার্চ) সন্ধ্যায় ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত হবে এবারের আয়োজন। 

বেক্সিমকো এক্সবিসি ফাইট নাইট উপলক্ষে সোমবার (২০ মার্চ) এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছিল আয়োজক প্রতিষ্ঠান এক্সসেল স্পোর্টস ম্যানেজমেন্ট অ্যান্ড প্রমোশনস। সেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশ বক্সিং ফেডারেশনের চেয়ারম্যান আদনান হারুন এবং বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ বক্সার রুকসানা বেগম।

জানা গেছে, এবারের বক্সিং প্রতিযোগিতায় ইংল্যান্ড, ফ্রান্স, ভারত এবং থাইল্যান্ডের বক্সাররা অংশগ্রহণ করবেন। আন্তর্জাতিক বক্সারদের বিপরীতে লড়বেন বাংলাদেশি বক্সাররা। 

২০২২ সালের প্রফেশনাল বক্সিংয়ে বিজয়ীরা, গত বছর বাংলাদেশে হওয়া সাউথ এশিয়ান প্রফেশনাল বক্সিং ফাইট নাইট ‘দ্য আল্টিমেট গ্লোরি‘-প্রতিযোগিতার চ্যাম্পিয়ন বাংলাদেশি বক্সার সুরো কৃষ্ণ চাকমা এবং আল আমিন ছাড়াও মোট ১৪ জন প্রতিযোগী বিভিন্ন ওজনের ৭টি শ্রেণিতে এই টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এবারের ওজন শ্রেণি বা ক্যাটাগরিগুলো হলো ফেদারওয়েট, লাইট হেভিওয়েট, ব্যান্টামওয়েট, ক্রুজারওয়েট, ফ্লাই ওয়েট, লাইটওয়েট এবং ওয়েল্টারওয়েট। ব্যান্টামওয়েট ক্যাটাগরিতে ছয় রাউন্ডের একটি ম্যাচের মধ্য দিয়ে টুর্নামেন্টটি শুরু হবে যেখানে দুইজন বাংলাদেশি বক্সার অংশগ্রহণ করবেন।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ বক্সিং ফেডারেশনের চেয়ারম্যান আদনান হারুন বলেন, “আগামীকাল ঢাকায় প্রথম পেশাদার বক্সিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। যেখানে নারী বক্সাররা চ্যাম্পিয়নশিপ বেল্টের জন্য বাংলাদেশে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এ বছরের ফাইট নাইটে সুপারস্টার রুকসানা বেগম এবং তানজিলাকে মুখোমুখি করাতে পেরে আমরা আনন্দিত। আমরা বিশ্বাস করি এর মাধ্যমে দেশের নারী বক্সারদের পথ আরও প্রশস্ত হবে।”

বক্সার রুকসানা বেগম বলেন, “বাংলাদেশে প্রতিযোগিতা করা আমার জন্য সত্যিই একটি উত্তেজনাকর বিষয়। লন্ডনে থাকলেও আমার শিকড় বাংলাদেশে। এই বক্সিং টুর্নামেন্টের অংশ হতে পারাটা সম্মানের এবং আমি আনন্দিত যে এক্সবিসি এই ফাইট নাইট আয়োজন করছে।”

জানা গেছে আশরাফুল ইসলামের তত্ত্বাবধানে ইভেন্টটি শুরু হবে আগামীকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টায়। আর শেষ হবে রাত সাড়ে ১০টায়। দর্শকরা টি-স্পোর্টস এবং বঙ্গতে সরাসরি বেক্সিমকো এক্সবিসি ফাইট নাইট উপভোগ করতে পারবেন ।


সর্বশেষ সংবাদ