সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ মারা গেছেন

সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ
সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ  © ফাইল ফটো

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমেদ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন, মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

রবিবার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টা ৪৭ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার স্বজনরা এ তথ্য নিশ্চিত করেছেন।

বিগত প্রায় দুই বছর ধরে মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত ছিলেন মোছলেম উদ্দিন। স্ত্রী ও চার মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন, গুণগ্রাহী ও রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন তিনি।

প্রসঙ্গত, তিনি বোয়ালখালী-চান্দগাঁও আসনের সংসদ সদস্য ও জাসদ নেতা মঈনুদ্দিন খান বাদলের মৃত্যুর পর ২০২০ সালের ১৩ জানুয়ারি শূন্য আসনে উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

মোছলেম উদ্দিন আহমেদ ছাত্রলীগের সরকারি কমার্স কলেজ, চট্টগ্রাম শাখার সহ-সভাপতি হিসেবে নিযুক্ত হন ১৯৬৯ সালে। এরপর চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। ১৯৭০ সালে ছাত্রলীগের চট্টগ্রাম শহর শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন এই সংসদ সদস্য।

১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণ এবং বাংলাদেশ স্বাধীন হওয়ার পর তিনি ছাত্রলীগের চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক হিসেবে নিযুক্ত হন ১৯৮২ সালে। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার বর্তমান সভাপতির দায়িত্বে ছিলেন।


সর্বশেষ সংবাদ