একদিনে করোনায় মৃত্যু মাত্র একজনের

করোনাভাইরাস
করোনাভাইরাস  © ফাইল ছবি

দেশে গত একদিনে করোনাভাইরাসে মারা গেছেন মাত্র ১ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৯৭ জনের। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩২৩ জনের। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৮ হাজার ৪৭১ জন।

আজ বুধবার (৯ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৮২৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৫২ হাজার ৭৭০ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৮টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ২২৫টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৩৭০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৫ লাখ ৮৩ হাজার ২৮৪ জনের।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার এক দশমিক ৯৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৩৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ০৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত একজন পুরুষ, তার বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং তিনি সিলেট বিভাগের সরকারি হাসপাতালে মারা যান।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭৪ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫১২ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ৪২ হাজার ৬১৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ চার হাজার ৩৪২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৮ হাজার ২৭৩ জন।


সর্বশেষ সংবাদ