ভারত সফরে গেলেন স্বাস্থ্যমন্ত্রী

ভারত সফরে গেলেন স্বাস্থ্যমন্ত্রী
ভারত সফরে গেলেন স্বাস্থ্যমন্ত্রী  © সংগৃহীত

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত সেমিনারে অংশ নিতে মঙ্গলবার (২৫ এপ্রিল) একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। সেমিনারের শিরোনাম রাখা হয়েছে ‘এক বিশ্ব এক স্বাস্থ্য’। দিল্লির প্রগতি ময়দানে ২৬ থেকে ২৮ এপ্রিল তিনদিনের একটি সেমিনার অনুষ্ঠিত হবে।

এদিন দুপুর সাড়ে ১২টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারতের দিল্লির গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করেন তিনি। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম স্বাস্থ্যমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন। 

বিশ্ব স্বাস্থ্যসেবাকে একীভূত স্বাস্থ্যসেবার আওতায় নিয়ে আসার লক্ষে সেমিনারটির আয়োজন করা হয়েছে। এই সম্মেলনের উদ্দেশ্য হচ্ছে, বিশ্বব্যাপী সমমান সম্পন্ন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিশ্ব অংশীদারিত্ব বাড়ানো। এতে মধ্যপ্রাচ্য, আফ্রিকা, সার্কভুক্ত দেশগুলোসহ বিশ্বের ৭০টি দেশের প্রায় ৫০০ জন প্রতিনিধি অংশ নেবেন।

আরও পড়ুন: ১৫ দিনের সফরে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

সম্মেলনে ভারতের বিখ্যাত হাসপাতালগুলো, স্বাস্থ্যসেবা সংক্রান্ত সংস্থা এবং বিখ্যাত চিকিৎসকদের মাধ্যমে বিভিন্ন প্রদর্শনীর পাশাপাশি আলোচনা সভা, আঞ্চলিক ফোরাম, বিটুবি মিটিং অনুষ্ঠিত হবে। 


সর্বশেষ সংবাদ