বুটেক্সে হলের ক্যান্টিনে দেড় বছর ধরে ওয়াসার পানি পান শিক্ষার্থীদের

হলের ক্যান্টিনে পানি পরিশোধিত করার মেশিনটি নষ্ট
হলের ক্যান্টিনে পানি পরিশোধিত করার মেশিনটি নষ্ট  © টিডিসি ফটো

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) সৈয়দ নজরুল ইসলাম হলের ক্যান্টিনে পানি পরিশোধিত করার মেশিনটি নষ্ট হয়ে পড়ে আছে। ফলে সেখানে ওয়াসার লাইনের পানি সরাসরি পানির ট্যাংকে দিয়ে এক ধরণের ধোঁয়াশা তৈরি করে রাখা হয়েছে।

জানা গেছে, গত দেড় বছর ধরে মেশিনটি নষ্ট হওয়ার পর থেকে সরাসরি ওয়াসার পানি পান করছেন শিক্ষার্থীরা। সম্প্রতি রাজধানীতে ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় অপরিশোধিত পানি পানের বিষয়টি নিয়ে সবার সামনে আসেন। এতে ওই হলের আবাসিক শিক্ষার্থীরা উদ্বেগের মধ্যে রয়েছেন। 

তবে, হল কর্তৃপক্ষ মাস খানেক আগে হলের প্রতিটি ফ্লোরে পানি পরিশোধিত করার মেশিন লাগিয়েছে।

এ বিষয়ে সৈয়দ নজরুল ইসলাম হলের হলের আবাসিক শিক্ষার্থী নিলয় বলেন, এটা তো আমরা জানতাম না, ওখানে তো মেশিন রয়েছে কিন্তু কাজ করে না। এটা তো রীতিমতো প্রতারণা, এখন থেকে ওই ক্যান্টিনের পানি আরও খাওয়া যাবে না।

হলের ক্যান্টিনের ম্যানেজার মাহাবুব বলেন, করোনার কারণে দীর্ঘদিন ধরে হলের ডাইনিং বন্ধ ছিলো কিন্তু ক্যান্টিন খোলা ছিলো। সেক্ষেত্রে ক্যান্টিনের উচিত এটা ঠিক করা। তবে এখন যেহেতু ডাইনিং খুলেছে সেক্ষেত্রে তারা আমরা অর্ধেক টাকা করে দিয়ে মেশিন ঠিক করে ফেলবো।

এ বিষয়ে ক্যান্টিনের মালিক জিকু বলেন যে, হল কতৃপক্ষ যদি অর্ধেক টাকার প্রস্তাব দেয় আমরা রাজি আছি।

হল প্রভোস্ট ড. আহমেদ জালাল উদ্দিন জানান, পানির বিষয়টা এতদিন ক্যান্টিনে ছিলো। তবে এখন আমাদের হাতে এসেছে। আমরা খুব দ্রুতই এটি ঠিক করার জন্য পদক্ষেপ নেবো।


সর্বশেষ সংবাদ