খাবারের দাম কমলো পাবিপ্রবি ক্যাফেটেরিয়ায়, মান বাড়ানোর দাবি শিক্ষার্থীদের

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ক্যাফেটেরিয়ার খাবারের দাম পুননির্ধারণ করা হলেও খাবারের  মান নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিযোগ, ক্যাম্পাস-সংলগ্ন বাইরের দোকানগুলোর তুলনায় ক্যাফেটেরিয়ার খাবারের দাম  কমেছে, কিন্তু মান নিম্ন।

গত সোমবার (৯ সেপ্টেম্বর) ক্যাফেটেরিয়ায় খাবারের নতুন মূল্য-তালিকা  সংযোজন করা  হয়েছে। 

মূল্য তালিকায় দেখা যায়, তিন পিচ পরাটা/লুচি/পুড়ি/সিঙ্গারা/চপের দাম ১৫ টাকা থেকে কমিয়ে ১০ টাকা , খিচুড়ি ফুলপ্লেট ৩০ টাকা থেকে কমিয়ে ২৫ টাকা, হাফপ্লেট ২০ টাকা থেকে কমিয়ে ১৫ টাকা , সাদা ভাত ফুলপ্লেট ২০ টাকা থেকে কমিয়ে ১৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে সাদা ভাত হাফপ্লেট পূর্বের দাম ১০ টাকা, ডিম (অমলেট) ২০ টাকা, সোলা ১০/১৫/২০ টাকা, ডিম (রান্না) ৩০ টাকা, মাছ ৪০ টাকা , মুরগি (ব্রয়লার) ৫০ টাকা , মুরগি (সোনালী) ৬৫ টাকা যা পূর্বের দামেই রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী  নকীব মাহমুদ জামী বলেন "খাবারের দাম কমানোয় কর্তৃপক্ষকে সাধুবাদ জানাই, কিন্তু দাম কমানোর সাথে সাথে খাবারের মান কমিয়ে দেওয়া হয়েছে। আগের থেকে চপ, পুরি,  সিঙ্গারার  সাইজ একেবারে ছোট হয়ে আসছে।  দাম কমিয়ে    বরং শিক্ষার্থীদের সাথে এক ধরনের তামাশা করা হয়েছে।

ক্যাফেটেরিয়ার দায়িত্বে থাকা গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ একরামুল ইসলাম বলেন, “বর্তমানে উপাচার্য না থাকায় নতুন করে টেন্ডার দেওয়া সম্ভব হচ্ছে না। আগের টেন্ডারের কোন কিছু আমার জানা নাই। আমি এখনো কাগজপত্র হাতে পাইনি। পণ্যের দাম কমানোর বিষয়ে ওরাই (বর্তমান উদ্যোক্তা) উদ্দ্যেগ নিয়েছে, দাম কমানোর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে, আন-অফিসিয়ালি কিছু পণ্যর দাম কমিয়েছে।”

খাবাবের পরিমাণের বিষয়ে বা পণ্যের সাইজের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, পরিমাণ বা সাইজ কমানোর বিষয়ে কোন কথা হয়নি। হাফপ্লেট বলতে হাফপ্লেট বোঝায়, ফুলপ্লেট বলতে ফুলপ্লেট বোঝায় সাইজ বা পরিমাণ আগের ন্যায়ই থাকবে।”


সর্বশেষ সংবাদ