পবিপ্রবিতে ভালোবাসা দিবসে বিক্ষোভ সিঙ্গেলদের

পবিপ্রবিতে ভালোবাসা দিবসে বিক্ষোভ সিঙ্গেলদের
পবিপ্রবিতে ভালোবাসা দিবসে বিক্ষোভ সিঙ্গেলদের  © টিডিসি ফটো

একদিকে ঋতুরাজ বসন্ত ও বিশ্ব ভালোবাসা দিবসকে ঘিরে আনন্দ আর উচ্ছ্বাস অন্যদিকে ভালোবাসা দিবসকে প্রত্যাখ্যান করে বিক্ষোভ সিঙ্গেলদের। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) এমন চিত্রই দেখা গেছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি)। এদিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ আশেপাশের নানান বয়সী ও পেশার মানুষকে আনন্দে মেতে উঠতে দেখা গেছে।

বসন্তের ছোঁয়ায় বাসন্তী সাজে হাতে ও মাথায় ফুল এবং রঙ-বেরঙের শাড়ি ও পাঞ্জাবিতে এদিন ঋতুরাজকে বরণ করতে ক্যাম্পাসে  জড়ো হন  শিক্ষার্থীসহ হাজারো মানুষ। এ দিন ক্যাম্পাসে দেখা যায়, পড়ন্ত বিকেলে প্রশাসনিক ভবনের সামনে নানা ফুলের সমারোহে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ নানা বয়সী লোকজনের উপচে পড়া ভিড়। 

অন্যদিকে সিঙ্গেল এ্যসোসিয়েনের পবিপ্রবি শাখা সভাপতি সিহাব উদ্দিন বুখারীর নেতৃত্বে বিকেল ৪টায় দিকে পুঁজিবাদী প্রেমের বিরুদ্ধে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে টিএসসি চত্ত্বর এলাকায় শেষ হয়। এ সময় ক্যাম্পাসের সিঙ্গেলদের নিয়ে আসিফ আকবর, মনির খান সোহাগসহ বিভিন্ন শিল্পীর বিরহী গান বাজিয়ে বিনোদন করতে দেখা গেছে প্রেম-বঞ্চিতদের। 

বসন্ত বরণ নিয়ে বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং ডিপার্টমেন্টের শিক্ষার্থী রেজওয়ানা হিমেল বলেন, নতুন ফুলের ঘ্রাণ নিয়ে ঋতুরাজ বসন্তের আগমন। সাত বছরের ক্যাম্পাস জীবনে আমরা সিঙ্গেলরা এ দিনটিকে অত্যন্ত আনন্দের সাথে উপভোগ করছি। 

হিমেল হাওয়ার ছোঁয়া নিয়ে ঋতুরাজ বসন্তের আগমন উল্লেখ করে বিনোদন পিপাসু সাংবাদিক দম্পতি পিযুষ কান্তি বিশ্বাস ও অপর্না অপু ডেইলি ক্যাম্পাসকে জানান, বসন্ত বরণের পাশাপাশি ভালোবাসা দিবসের অংশ হিসেবে প্রিয় মানুষের সাথে ঘুরতে বের হয়ে সেলফি তোলা, ফুল বিনিময় করা ও আড্ডায় মেতে উঠার মাধ্যমে আমরা এ দিবসকে পালন করছি। এটি আমাদের ভালো লাগারও একটি বিষয়।


সর্বশেষ সংবাদ