কলেজছাত্রীকে অপহরণের পর ধর্ষণ, যুবকের যাবজ্জীবন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © ফাইল ফটো

শেরপুরের নকলায় এক কলেজছাত্রীকে (১৬) অপহরণের পর ধর্ষণের দায়ে বাবুল তিলক দাস (২৯) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।  

বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে ট্রাইব্যুনালের বিচারক মো. আখতারুজ্জামান একমাত্র আসামির অনুপস্থিতিতে রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত বাবুল তিলক দাস পার্শ্ববর্তী ময়মনসিংহের ফুলবাড়ী উপজেলার নয়নবাড়ী এলাকার পরেশ তিলক দাসের ছেলে। রায়ে একই সঙ্গে অপহরণের দায়ে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। তবে উভয় সাজা একইসঙ্গে চলবে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, নকলা উপজেলার হাজী জালমামুদ কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রীর সঙ্গে ফুসলিয়ে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন বাবুল তিলক দাস। ২০১৯ সালের ২৪ আগস্ট কলেজে যাওয়ার পথে তাকে সিএনজিচালিত অটোরিকশায় উঠিয়ে অপহরণ করেন। এ ঘটনায় কলেজছাত্রীর বাবা বাদী হয়ে ওই বছরের ৬ সেপ্টেম্বর বাবুল তিলক দাসকে আসামি করে নকলা থানায় অপহরণ ও ধর্ষণের অভিযোগে মামলা করেন।

মামলার পরদিন আসামি বাবুল তিলককে গ্রেফতার ও ভিকটিমকে উদ্ধার করে পুলিশ। পরে তদন্ত শেষে একই বছরের ৩ নভেম্বর আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন উপ-পরিদর্শক (এসআই) নিরঞ্জন দাস।

২০২১ সালের ২৩ ফেব্রুয়ারি বাবুল তিলক পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করাসহ মামলার অভিযোগ গঠন করা হয়। বিচারিক পর্যায়ে মামলার বাদী, ভিকটিম, চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ সাতজন সাক্ষীর সাক্ষ্য নেন আদালত। আজ রায় ঘোষণা করেন বিচারক।