ছাত্রদলের দুই নেতাকে তুলে নিয়ে চোখ বেঁধে নির্যাতন

ছাত্রদলের দুই নেতাকে তুলে নিয়ে চোখ বেঁধে নির্যাতন
ছাত্রদলের দুই নেতাকে তুলে নিয়ে চোখ বেঁধে নির্যাতন  © সংগৃহীত

চট্টগ্রামের রাউজান উপজেলায় ছাত্রদলের দুই নেতাকে তুলে নিয়ে চোখ বেঁধে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) উপজেলার নোয়াপাড়া ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে তাদের তুলে নেওয়া হয় বলে বিএনপি নেতাদের অভিযোগ।

নির্যাতনের শিকার দুই ছাত্রদল নেতা হলেন রাউজান উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন সোহেল ও নোয়াপাড়া ইউনিয়ন ছাত্রদলের সভাপতি সাজ্জাদ হোসেন। তাদের মধ্যে সোহেলকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত দুই ছাত্রদল নেতা চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খোন্দকারের অনুসারী হিসেবে পরিচিত।

পুলিশ বলছে, অভ্যন্তরীণ কোন্দলের জেরে তাদের তুলে নিয়ে মারধর করা হয়েছে। রাউজান থানার ওসি মীর মাহবুবুর রহমান বলেন, সোহেল ও সাজ্জাদ নোয়াপাড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সালিশ দরবারে ছিলেন। সেখানে কথাকাটাকাটির জেরে তাদের তুলে নিয়ে মারধর করা হয়। তাদের আত্মীয়-স্বজনরাই তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। খবর পেয়ে আমি হাসপাতালে গিয়েছিলাম। তারা কেউ কোনো অভিযোগ করেননি। অভিযোগ পেলেই আমরা ব্যবস্থা নেব।

জানা যায়, ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর নোয়াপাড়া ইউনিয়নে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী এবং উত্তর জেলা বিএনপির সভাপতি গোলাম আকবর খোন্দকারের অনুসারীদের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়েছে।

রাউজান উপজেলা বিএনপির সভাপতি জসীম উদ্দিন বলেন, সকালে সোহেল ও সাজ্জাদ একটি কাজে নোয়াপাড়া ইউনিয়ন পরিষদে গিয়েছিলেন। কিছু সন্ত্রাসী তাদের তুলে নিয়ে নদীর পাড়ে নিয়ে যায়। সেখান থেকে তাদের নৌকায় করে রাঙ্গুনিয়া-বোয়ালখালী সীমান্তবর্তী মাঝেরচর এলাকায় নিয়ে চোখমুখ বেঁধে মারধর করে ফেলে রাখে। পরে তাদের আত্মীয়-স্বজন তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

এ ঘটনা কারা ঘটিয়েছে জানতে চাইলে বিএনপির অপর একটি পক্ষকে’ দায়ী করেন তিনি। তবে তিনি কারো নাম বলতে চাননি।


সর্বশেষ সংবাদ