প্রতারণার মামলায় ১ বছরের জেল শিক্ষিকার 

ঢাকার ৪র্থ মহানগর দায়রা জজ আদালত
ঢাকার ৪র্থ মহানগর দায়রা জজ আদালত  © সংগৃহীত

প্রতারণার মামলায় সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষিকাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও প্রতারণার মাধ্যমে নেয়া অর্থের সমপরিমাণ ৩৫ লক্ষ টাকা ফেরত দেওয়ার আদেশ দেওয়া হয়েছে।  ঢাকার ৪র্থ মহানগর দায়রা জজ আদালত গত সোমবার (৫ জুন) এ রায় দেন। বৃহস্পতিবার (৮ জুন) রায়ের বিষয়ে জানা যায়।

আদালতের রায়ে দোষী সাব্যস্ত হওয়া শিক্ষিকার নাম তানিয়া আক্তার। তিনি রাঙামাটির নানিয়ারচরের বুড়িঘাট বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। 

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৮ ফেব্রুয়ারি (সিআর মামলা নং-৩৯৯/১৯) আনোয়ার ই তাসলিমা বাদী হয়ে সহকারী শিক্ষক তানিয়া আক্তারের বিরুদ্ধে মামলা করেন। গত ১৫ জানুয়ারি বাদীর স্বাক্ষ্যগ্রহণ করেন আদালত। ২১ মার্চ ধার্য তারিখে শেষ হয় যুক্তিতর্ক। এরপর ৫ জুন রায় ঘোষণা করেন আদালত। এ মামলায় আসামি প্রথমে জামিন নিলেও পরে আর আদালতে হাজির হননি। পরে আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার বাদী আনোয়ার ই তাসলিমা জানিয়েছেন, তানিয়া আক্তার তার পূর্ব পরিচিত। একসঙ্গেই বড় হয়েছেন তারা। সম্পর্কের কারণে তিন মাসের জন্য সে আমার কাছে ৩৮ লক্ষ টাকা ধার চেয়েছিল। আমি সরল বিশ্বাসে তাকে ৩৫ লক্ষ টাকা দিয়েছিলাম। ঐ মুহূর্তে কিছু কম থাকায় এক মাসের মধ্যে বাকি ৩ লক্ষ টাকা দিয়েছিলাম। দুটি চেকের মাধ্যমে টাকাগুলো দেই তাকে। টাকা নেয়ার পর সব ধরনের যোগাযোগ বন্ধ করে দেয় সে।

আদালতের রায়ে সন্তুষ্ট জানিয়ে তিনি বলেন, পরবর্তীতে তার মা রোকেয়া বেগম এবং বোন মনিকে বিষয়টি জানাই। তারা সমাধান না করে , সবাই মিলে আমাকে নানা ধরনের হুমকি-ধামকি দিতে থাকে। পরে আমি নিরুপায় হয়ে আদালতের আশ্রয় নেই। আদালতের এ রায়ে আমি সন্তুষ্ট।


সর্বশেষ সংবাদ