মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে শিশু শিক্ষার্থীকে মারধরের অভিযোগ

মাওলানা আহমদ শফি
মাওলানা আহমদ শফি  © সংগৃহীত

চট্টগ্রামে এক মাদ্রাসার হেফজ বিভাগের শিশু শিক্ষার্থীকে বেত্রাঘাতের অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে। মারধরের শিকার শিক্ষার্থীকে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গত বৃহস্পতিবার চট্টগ্রামে সাতকানিয়ায় উপজেলার ছদাহা ইউনিয়নের ৩নং ওয়ার্ড মাইজ পাড়াস্থ ছদাহা আয়েশা ট্রাস্ট মাদরাসায় এ ঘটনা ঘটে। অভিযুক্ত শিক্ষকের নাম মাওলানা আহমদ শফি।

ভুক্তভোগী ছাত্রের মায়ের অভিযোগ, আহমদ শফি কয়েকদিন আগে মাদরাসার গেইট দেওয়ার জন্য আমার কাছ থেকে দুই লাখ দাবি করেন। তখন আমি বলি, ছেলের বাবা বিদেশ থাকে। সম্প্রতি আমার একটা মেয়েকে বিয়ে দিয়েছি। ছেলের হেফজ শেষ হলে সামর্থ্যে যা পারি তা মাদরাসাকে সহায়তা করব। তবে হুজুরের দাবি করা দুই লাখ টাকা না দেওয়ায় ছেলেকে এভাবে পিটিয়েছে হুজুর।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে মাওলানা আহমদ শফি বলেন, ছেলেটি পড়ালেখায় অমনোযোগী ও ফাঁকি দেয়। তাই শাসন একটু বেশি হয়েছে। এ ব্যাপারে কয়েকজন ইউপি সদস্য মাদরাসার অফিসে বসে বিষয়টি সমাধান করেছি এবং ছেলেটির মায়ের কাছে ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছি। ট্রাষ্টের পক্ষ থেকে সব ছাত্রদের ফ্রি খাওয়ানো ও থাকার ব্যবস্থা রয়েছে। এখানে টাকা চাওয়ার প্রশ্নই আসে না। 

এ প্রসঙ্গে সাতকানিয়া থানার ওসি তারেক মোহাম্মদ আবদুল হান্নান বলেন, এ ঘটনায় ছাত্রটির অভিভাবক মামলা দিলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 


সর্বশেষ সংবাদ