এইচএসসি পাসে পল্লী বিদ্যুৎ সমিতিতে চাকরি

এইচএসসি পাসে পল্লী বিদ্যুৎ সমিতিতে চাকরি
এইচএসসি পাসে পল্লী বিদ্যুৎ সমিতিতে চাকরি  © সংগৃহীত

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এ নিয়োগের তিনটি পদের মধ্যে প্রথম দুটি পদ নারীদের জন্য সংরক্ষিত রয়েছে। আবেদনের শেষ সময় ২৪ জুলাই।

১. পদের নাম: সহকারী ক্যাশিয়ার 
পদ সংখ্যা: ২টি 
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/ সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৫ এর মধ্যে ৩.০০ পেয়ে উত্তীর্ণ হতে হবে, প্রার্থীকে গণিতে ভাল জ্ঞানসহ কম্পিউটার এবং অফিস যন্ত্রপাতিসমূহ পরিচালনায় পারদর্শী হতে হবে। প্রার্থীর বাংলায় প্রতি মিনিটে ন্যূনতম ১০ ও ইংরেজিতে প্রতি মিনিটে নূন্যতম ৩০ শব্দ টাইপ করতে সক্ষম হতে হবে।
বেতন: ১৮৩০০-৪৬২৪০ টাকা

২. পদের নাম: ডাটা এন্ট্রি অপারেটর
পদ সংখ্যা: ২টি 
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম ২য় বিভাগে উত্তীর্ণ অথবা সিজিপিএ ৪-এর মধ্যে ন্যূনতম ২.২৫ অথবা জিপিএ ৫-এর মধ্যে ন্যূনতম ২.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। কম্পিউটার পরিচালনার ক্ষেত্রে বাংলায় প্রতি মিনিটে ন্যূনতম ২০ শব্দ ও ইংরেজীতে প্রতি মিনিটে ন্যূনতম ৩০ শব্দ টাইপ করতে সক্ষম হতে হবে। 

ওয়ার্ড প্রসেসিং, প্রিন্টিং, কাজে পর্যাপ্ত জ্ঞান থাকতে হবে, কম্পিউটার পরিচালনায় পারদর্শী হতে হবে; দাপ্তরিক কাজে বাংলা ও ইংরেজী ব্যাকরণের ব্যবহার, বাংলা প্রমিত বানান রীতি, বিরাম চিহ্নের সঠিক প্রয়োগসহ বাক্য গঠনে এবং দাপ্তরিক চিঠিপত্র, নথিকরন, যোগাযোগ ও তথ্য সংরক্ষণ সম্পর্কে সঠিক জ্ঞান থাকতে হবে। সম্পাদিত কার্যাদি সুবিন্যস্ত ও পরিষ্কারভাবে উপস্থাপনে দক্ষ/সক্ষম হতে হবে। যথাযথ ফাইলিং পদ্ধতি, পত্র যোগাযোগ, তথ্য ও ফাইল ডাটা সম্পর্কে পর্যাপ্ত জ্ঞান থাকতে হবে।
বেতন: ১৮৩০০-৪৬২৪০ টাকা।

বয়সসীমা: প্রথম দুটি পদের জন্য ৪ জুলাই তারিখে প্রার্থীর বয়স ১৮-৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত।

আরও পড়ুন: অভিজ্ঞতা ছাড়াই ৩০ হাজার বেতনে কর্মী নিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

৩. পদের নাম: ড্রাইভার 
পদ সংখ্যা: ১টি 
শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীকে সাবলীল ভাবে বাংলা লেখা ও পড়াসহ ন্যূনতম ইংরেজি শব্দ ও সংখ্যা লিখতে ও পড়তে সক্ষম হতে হবে। নির্দেশিকা, সাংকেতিক চিহ্ন বুঝা এবং সময়সূচী পড়ার সামর্থ থাকতে হবে, লগ বই পূরণের সক্ষমতা থাকতে হবে।

প্রার্থীর বিআরটিএ হতে প্রদত্ত বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে এবং লাইসেন্সের সত্যায়িত কপি আবেদনের সাথে জমা প্রদান করতে হবে, প্রার্থীকে যেকোনো সরকারি/ আধা সরকারি/ বৃহৎ শিল্প প্রতিষ্ঠান/ বাণিজ্যিক প্রতিষ্ঠান/ স্বায়ত্ত্বশাসিত সংস্থায় কমপক্ষে ৫ বছরের গাড়ীচালনা ও পরিচালনার অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন: ১৬৬০০-৪১৯৫০ টাকা।

বয়সসীমা: ৪ জুলাই তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৪৫ বছরের মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি: প্রার্থীকে নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ওয়েবসাইট থেকে এ-৪ সাইজের আবেদন ফরম ডাউনলোড করে সংগ্রহ করতে হবে। সংগৃহীত আবেদন ফরম স্ব-হস্তে যথাযথভাবে পূরণ করে যেকোনো তফসিল ব্যাংকের যেকোনো শাখা হতে নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর অনুকূলে ১০০ টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার সংযুক্ত করে সিনিয়র জেনারেল ম্যানেজার, নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ সাওঘাট, রূপগঞ্জ, নারায়নগঞ্জ বরাবর ডাকযোগে অথবা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদপত্র পাঠাতে হবে।

আবেদন করতে https://pbs2.narayanganj.gov.bd/bn ক্লিক করুন।


সর্বশেষ সংবাদ