ড্রপ আউট ও ফ্রেশারদের চাকরির সুযোগ দিচ্ছে আদর্শ

ফ্রেশারদের চাকরি দিচ্ছে আদর্শ
ফ্রেশারদের চাকরি দিচ্ছে আদর্শ  © সংগৃহীত

ড্রপ আউট ও ফ্রেশারদের চাকরির সুযোগ দিচ্ছে প্রকাশনা সংস্থা আদর্শ। প্রতিষ্ঠানটি তাদের ব্যবসায়িক পরিকল্পনা, বই সম্পাদনা, ডিজাইন, প্রশাসনিক কাজ, বাণিজ্য ও সামাজিক মাধ্যমের জন্য ২০ কর্মীকে নিয়োগ দেবে। 

অভিজ্ঞ লোক নিয়োগ না দিয়ে ড্রপআউট ও ফ্রেশারদের নিয়োগ দেয়ার কারণ কি বিষয়ে আদর্শর সিইও মাহাবুব রাহমান বলেন, আমাদের যে ধরনের প্রতিষ্ঠান তাতে আসলে গ্রাজুয়েট, পোস্ট গ্রাজুয়েটদেরও নতুন করেই অনেক কিছু শিখতে হয়। তাই আমরা চাকরিপ্রার্থীর সফট স্কিলের প্রতি বেশি গুরুত্ব দিই। 

বাংলাদেশে বাস্তবতায় আর্থিক অস্বচ্ছলতার কারণে কিংবা গতানুগতিক শিক্ষাপদ্ধতির প্রতি বীতশ্রদ্ধ হয়ে অনেক মেধাবী শিক্ষার্থী ঝরে পড়ে। আমরা দেখি কে কতটুকু মেধাবী, কার মধ্যে কতটুকু শেখার অদম্য বাসনা এবং দ্রুত শেখার সক্ষমতা আছে, সমস্যা সমাধানে উদ্ভাবনী ও সৃজনশীল বুদ্ধিমত্তা আছে, কে কতটুকু সক্রিয় ও পরিশ্রমী।

তিনি আরো বলেন, কর্মীদের সফট স্কিল মূল্যায়নের জন্য আমরা কয়েক ধাপে ইন্টারভিউ নিই। তারপর উত্তীর্ণ প্রার্থীদের কাজ অনুযায়ী গ্রুমিং করি, ট্রেনিং দিই। কোনো কোনো ক্ষেত্রে আমরা উন্মুক্ত পদে কর্মী নিয়ে তাকে নানা কাজ দিয়ে জব ফিটনেস যাচাই করি। ৭ দিনের পর্যবেক্ষণ কালে আমরা কর্মী যে পদ বা কাজের জন্য বেশি উপযুক্ত তাকে সেই পদ বা কাজ দিয়ে থাকি।

আরও পড়ুন: এইচএসসি পাসে শিল্প মন্ত্রণালয়ের অধীনে চাকরি, বেতন সর্বোচ্চ ৬৭ হাজার

অনেক সময় দেখা যায় যে, অনেক মেধাবী বা সৃজনশীল ব্যক্তিকে দিয়ে পূর্ণকালীন কাজ করানো সম্ভব হয় না, তখন আমরা তাকে খণ্ডকালীন কিংবা চুক্তিভিত্তিক কাজ দিয়ে থাকি। আর আমাদের প্রাতিষ্ঠানিক সংস্কৃতির সঙ্গে যাতে সহজেই খাপ খায় সেজন্য আমরা ফ্রেশার নিয়োগে অগ্রাধিকার দিয়ে থাকি।

এই লিংকে আবেদন করার আহ্বান জানাচ্ছে আদর্শ।


সর্বশেষ সংবাদ