প্রকৌশল গুচ্ছের আবেদন শুরু ৬ জুন, আসন বেড়েছে ৩০টি

  © ফাইল ছবি

প্রকৌশল গুচ্ছের অধীনে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২০২১-২২ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পূর্বনির্ধারিত সময় অনুযায়ী আগামী ৬ আগস্টই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৩১ মে) সংশ্লিষ্ট সমন্বিত ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে গঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. কে. এম আজহারুল হাসান এবং সদস্য সচিব অধ্যাপক ড. মোহাম্মাদ আবু ইউসুফের যৌথ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তির তথ্য মতে, এবার অনলাইনে ভর্তি আবেদন শুরু হবে ৬ জুন সকাল ১০টা থেকে এবং শেষ হবে ১৯ জুন বিকাল ৫টায়।

এবার ভর্তি পরীক্ষার জন্য ‘ক গ্রুপের (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) আবেদন ফি ১ হাজার ২০০ টাকা আর ‘খ’ গ্রুপের (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) জন্য ১ হাজার ৩০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

পরীক্ষা সংক্রান্ত ওয়েবসাইট https://www.admissionckruet.ac.bd/ এই লিংকে আবেদন করা যাবে। আগামী ৪ জুলাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্যপ্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। 

গতবারের চেয়ে এবার আসন বেড়েছে মোট ৩০টি। ২০২১-২২ শিক্ষাবর্ষে তিন বিশ্ববিদ্যালয়ে আসন থাকবে ৩ হাজার ২৩১টি, যা গতবার ছিল ৩ হাজার ২০১টি।