সেনাবাহিনীর আইবিএতে ভর্তি আবেদন বিনামূল্যে, জুনে পরীক্ষা

  © সংগৃহীত

আর্মি ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আর্মি আইবিএ) সিলেট-এর ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) প্রোগ্রামে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত এই প্রতিষ্ঠানের অবস্থান সিলেটের জালালাবাদ সেনানিবাসে।

উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ শিক্ষার্থীরা জুলাই ২০২৩ শিক্ষাবর্ষে এই ইনস্টিটিউটে স্নাতক প্রোগ্রামে ভর্তির আবেদন করতে পারবেন। বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-র সার্বিক তত্ত্বাবধানে স্বায়ত্তশাসিত ভাবে পরিচালিত হয় এই ইনস্টিটিউটটি।

আরও পড়ুন: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকছে

গত ১মার্চ সিলেটের জালালাবাদ সেনানিবাস থেকে এ সংক্রান্ত একটি এক সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২ মার্চ থেকে শুরু হওয়া এই কার্যক্রমের প্রথম ধাপে ঘরে বসেই বিনামূল্যেই আবেদন করা যাচ্ছে।

প্রতিষ্ঠানটির ভর্তি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আসন্ন শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ ৫ হাজার শিক্ষার্থী অংশ নেওয়ার সুযোগ পাবে। স্মার্টফোন বা ল্যাপটপের মাধ্যমে সরাসরি https://joinarmyiba.com/applynow এই আবেদন করা যাবে। ৪ বছরের এ প্রোগ্রামে যেকোনও বিভাগ থেকে এইচএসসি বা সমমান অথবা জিসিই এ-লেভেল উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

প্রথম ধাপে আবেদনকারীদের মধ্যে লিখিত এবং মৌখিক ভর্তি পরীক্ষার জন্য নির্বাচিতদের পরবর্তী ধাপের বিষয়ে জানিয়ে দেওয়া হবে।

সম্পূর্ণ বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন


সর্বশেষ সংবাদ