অনলাইনে ক্লাস চলবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

করোনা সংক্রমণ বাড়ায় সশরীরে ক্লাস ও পরীক্ষা স্থগিত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। তবে অনলাইনে ক্লাস ও পরীক্ষা চালু থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। সেই সঙ্গে খোলা থাকবে আবাসিক হলগুলোও।আজ শুক্রবার (২১ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিশ্ববিদ্যালয়টি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মন্ত্রিপরিষদ থেকে জারিকৃত প্রজ্ঞাপনের আলোকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সশরীরে শিক্ষা কার্যক্রম আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। তবে অনলাইনে শিক্ষা কার্যক্রম সংশ্লিষ্ট শিক্ষক-শিক্ষার্থীদের পারস্পরিক সহযোগিতায় অব্যাহত থাকবে।

আরও পড়ুন- স্কুল-কলেজ বন্ধ, বাণিজ্য মেলা চলবে 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সীমিত পরিসরে সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। জরুরি পরিষেবাসমূহ (বিদ্যুৎ, পানি, গ্যাস, ইন্টারনেট, স্বাস্থ্যসেবা, পরিষ্কার-পরিচ্ছন্নতা ইত্যাদি) যথারীতি অব্যাহত থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষার্থীদের নিজ নিজ আবাসস্থলে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে অবস্থান করার পরামর্শ দেয়া হলো। ক্যাম্পাসে সভা, সমাবেশ ও জনসমাগম না করার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ করা হলো।

এ বিষয়ে ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, সরকারি সিদ্ধান্ত মেনে আমরাও সশরীরে ক্লাস ও পরীক্ষা বন্ধ ঘোষণা করেছি। অনলাইনে শ্রেণী কার্যক্রম চলবে। সীমিত পরিসরে অফিস কার্যক্রম চলবে। হল বন্ধ করলে শিক্ষার্থীরা বিপদে পড়বে। তাই এখনই হল বন্ধ করা হবে না। নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে হলে অবস্থান করবে শিক্ষার্থীরা।

আরও পড়ুন- ঢাবির পরীক্ষা চলবে, হল থাকবে খোলা

প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাসুদ কামাল বলেন, হলে অবস্থান করার জন্য হল প্রশাসন ও শিক্ষার্থীদের জন্য আমাদের কিছু নির্দেশনা দেয়া ছিলো। সেগুলো মেনেই হলে অবস্থান করবে শিক্ষার্থীরা। স্বাস্থ্যবিধি মানার বিষয়টি কঠোরভাবে পর্যবেক্ষণ করবে প্রশাসন। তিনি আরও বলেন, করোনার প্রকোপ পর্যবেক্ষণ করে হল বন্ধের বিষয়টি নিয়ে আমরা পরে আলোচনা করবো।


সর্বশেষ সংবাদ