ইবির চতুর্থ মেধাতালিকা কাল

ইবির চতুর্থ মেধাতালিকা কাল
ইবির চতুর্থ মেধাতালিকা কাল  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ আবেদনকারীদের মধ্যে থেকে চতুর্থ মেধাতালিকা প্রকাশ করবে প্রশাসন। তৃতীয় মেধাতালিকায় ভর্তি শেষে এখনো অর্ধেকের বেশি আসন খালি থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। রবিবার (১৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা সূত্রে জানা গেছে, আগামীকাল (সোমবার) ১৪ ফেব্রুয়ারি রাত ১২টা এক মিনিটে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ৪র্থ মেধা তালিকা প্রকাশ করা হবে। এরপর আগামী ২২ ও ২৩ ফেব্রুয়ারি সাক্ষাৎকার এবং সাক্ষৎকারে উত্তীর্ণরা ২৪ ফেব্রুয়ারির মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করবে।

তবে কোনো যৌক্তিক কারণে ২৪ ফেব্রুয়ারির মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে না পারলে ২৭ ফেব্রুয়ারি ভর্তি হওয়ার সুযোগ পাবে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিস্তারিত জানা যাবে।

আরও পড়ুন: ইবির ১ হাজার ২৭০ আসন ফাঁকা

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটি সূত্র জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ের তৃতীয় মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেষে তিন ইউনিটে মোট ২ হাজার ৯৫টি আসনের বিপরীতে ভর্তি হয়েছেন ৮২৫ জন। ফলে এখনো বিশ্ববিদ্যালয়ের ১ হাজার ২৭০ আসন খালি রয়েছে। যা মোট আসনের ৬০ দশমিক ৬২ শতাংশ।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য-সচিব ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমানসহ ভর্তি কমিটির সদস্য সব অনুষদীয় ডিন, বিভাগীয় সভাপতি, হল প্রভোস্ট ও ইউনিট সমন্বয়কারী।


সর্বশেষ সংবাদ