গবিতে ফার্মেসি বিভাগের ‘নাম ফলক’ উন্মোচন 

 গণ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীগণ
গণ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীগণ  © টিডিসি ফটো

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ফার্মেসি বিভাগের সদ্য বিদায়ী শিক্ষার্থীদের উদ্যোগে ‘নাম ফলক’ উন্মোচন করা হয়েছে। আজ সোমবার (৫ ডিসেম্বর) বিভাগের সদ্য বিদায়ী শিক্ষার্থীদের উপহার দেওয়া এই ‘নাম ফলক’ উন্মোচন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন । 

বিভাগটির ৩৫তম ব্যাচের শিক্ষার্থীরা অক্টোবর-২০২২ সেশনে তাদের অনার্সের যাত্রা শেষ করলেও নিজেদের বিভাগের প্রতি ভালবাসার নিদর্শন স্বরূপ এই উপহার দিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, ফার্মেসী বিভাগ সব সময়ই নতুনত্বের সাথে ভালো কাজ করে থাকে। আজকের এই আয়োজনটাও যথেষ্ট ভালো হয়েছে। সামনে যারা আসবে তারাও নতুন কিছু করতে চাইবে এবং করবেও। পাশাপাশি সদ্য বিদায়ী শিক্ষার্থীদের নিজ ক্যাম্পাসেই মাস্টার্স করার জন্য আহবান করেন তিনি।

আরও পড়ুন: দেশের অর্থনীতি নিয়ে ‘গুজবে কান না দিতে’ আহবান প্রধানমন্ত্রীর

ফার্মেসীর বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) সহকারী অধ্যাপক মো. খালেকুজ্জামান বলেন, আমাদের বিভাগে নাম ফলক ছিল না। এখন শিক্ষার্থীরা এটি পূর্ণ করে দিলো। তাদেরকে ধন্যবাদ। ভবিষ্যতে আরো নতুন কিছু আসবে বলে আশাবাদী।

ফার্মেসী বিভাগের প্রভাষক তানিয়া আহমদ বলেন, আমাদের শিক্ষকদের সবারই ভালো লাগছে। তারা অনেক কষ্ট করেছে এটার জন্য। আর বিভাগের জন্যও এটা দরকারি ছিলো। নতুন একটা সংযোজন হলো, দেখেও ভালো লাগবে নতুনদের। তারাও দারুন কিছু করার অনুপ্রেরণা পাবে।

সদ্য বিদায়ী শিক্ষার্থী মাহিয়ান পারভেজ প্রান্ত বলেন, আমরা চেয়েছি নিজেদের স্মৃতি রেখে যেতে। ৪ বছর এই বিভাগে পড়েছি তাই যথেষ্ট ভালোবাসা আছে। আর সেই যায়গা থেকেই বিভাগটাকে সাজাতে চেয়েছি। আর নতুনরা যাতে করে নিজের মনে করে বিভাগটাকে রাখে,তার একটা সূচনা করে রেখে যেতে চাওয়া থেকেই এই উদ্যোগ। 

এছাড়াও এ সময় উপস্থিত ছিলেন, রেজিষ্ট্রার এস তাসাদ্দেক আহমেদ, সহকারী অধ্যাপক রোজিনা পারুল সহ ফার্মেসী বিভাগের সকল শিক্ষকেরা।


সর্বশেষ সংবাদ