এক নৌকায় এত লাখ টাকার ইলিশ আগে কখনো ধরা পড়েনি

ইলিশ মাছ
ইলিশ মাছ   © সংগৃহীত

৬৫ দিনের নিষেধাজ্ঞা শেষে সাগরে মাছ ধরতে গিয়েছে জেলেরা। হাতিয়ায় একটি নৌকা ঘাটে এসেছে ৯৯ মণ ইলিশ নিয়ে।  ‘মা-বাবার দোয়া-৩’ নামের সেই নৌকার ইলিশ নিলামে বিক্রি হয়েছে ২৩ লাখ ২৬ হাজার ৫০০ টাকায়।

মঙ্গলবার (২৬ জুলাই) সন্ধ্যায় হাতিয়ার চেয়ারম্যান ঘাটের মেঘনা ফিশিংয়ে এসব ইলিশ বিক্রি করা হয়।

জেলে আবুল কাশেম বলেন, ১০-১৫ জন জেলে সোমবার গভীর রাত থেকে ইলিশ ধরতে মা-বাবার দোয়া-৩’ নামের একটি মাছ ধরার নৌকা নিয়ে সাগরে জাল ফেলেন। জাল টেনে নৌকায় তুলতেই দেখতে পান অনেকগুলো বড় ইলিশ এবং একই সঙ্গে ছোট ইলিশও ধরা পড়েছে। এ অঞ্চলে এক নৌকায় আগে কখনো এত মাছ পাওয়া যায়নি। ঘাটে আসার সঙ্গে সঙ্গে মাছ দেখতে অনেক মানুষ ভিড় জমিয়েছে। পরে মেঘনা ফিশিং সব মাছগুলো নিলামে কিনে নেয়।  

আরও পড়ুন: দেশে পুরুষ কম নারী বেশি

ৎমেঘনা ফিশিংয়ের ম্যানেজার মো. হাবিব ভূইয়া বলেন, এক নৌকায় এত লাখ টাকার ইলিশ আগে কখনো ধরা পড়েনি। বোটটি আমাদের ঘাটে আসার সঙ্গে সঙ্গে মাছ দেখতে সবাই ভিড় জমিয়েছে। নিলামে দাম তুলতে তুলতে শেষ পর্যন্ত ৯৯ মণ ইলিশের দাম হয়েছে ২৩ লাখ টাকায়।

জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, ‘বর্তমানে সাগরের মোহনা থেকে ইলিশ শিকার করে জেলেরা ফিরতে শুরু করেছেন। প্রতিদিন ট্রলার-ভর্তি ইলিশ নিয়ে জেলেরা ফিরছেন। ধারণা করা হচ্ছে, সাগরে প্রচুর ইলিশ রয়েছে।’


সর্বশেষ সংবাদ