হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করলেন কলেজছাত্রী আফরাহ

আফিয়া সিদ্দিকা আফরাহ
আফিয়া সিদ্দিকা আফরাহ  © সংগৃহীত

বরিশালের মুলাদীতে মনিকা রানী কর্মকার নামের এক কলেজছাত্রী ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তিনি সনাতন ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করে মুসলমান হয়েছেন। সে বরিশাল সরকারি মহিলা কলেজের ছাত্রী। তার বর্তমান নাম আফিয়া সিদ্দিকা আফরাহ।

মুলাদী পৌরসভার ৬নং ওয়ার্ডের বাসিন্দা সুকুমার চন্দ্র কর্মকারের মেয়ে আফিয়া সিদ্দিকা আফরাহ জানিয়েছেন, তিনি প্রথমে মুসলমানদের ধর্মীয় আলোচনা এবং বন্ধুদের সহচর্যে ইসলামের প্রতি আগ্রহী হন।

এরপর ধর্ম পরিবর্তনের জন্য গত ২৭ সেপ্টেম্বর বরিশাল সিনিয়র জুডিশিয়ার ম্যাজিষ্টেট আদালতে হলফনামাও দিয়েছেন।

তিনি বলেন, ছোটবেলা থেকে মুসলিম প্রতিবেশি ও বন্ধুদের সাথে উঠাবসা, তাদের থেকে ইসলাম ধর্ম সম্পর্কে জানতে পারি। এছাড়া রেডিও, টেলিভিশন ও ধর্মীয় আলোচনা শুনে ইসলাম ধর্মের প্রতি আগ্রহী হই।

মুসলিম ধর্মের ন্যায়পরায়নতা, সততা, শান্তিময় ও পবিত্র জীবন আমাকে মুগ্ধ করেছে। তাই স্থানীয় মসজিদের ইমাম সাহেবের কাছে গিয়ে কালেমা পড়ে মুসলমান হয়েছি। ভবিষ্যতে আইনী জটিলতা এড়াতে আদালতের মাধ্যমে হলফনামা সম্পাদন করেছি।

এ বিষয় জানতে চাইলে মুলাদি উপজেলার ভাইস চেয়ারম্যান কাজী মাইনুল আহসান সবুজ দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, আফিয়া সিদ্দিকা আফরাহ গত ২৭ সেপ্টেম্বর বরিশাল সিনিয়র জুডিশিয়ার ম্যাজিষ্টেট আদালতে হলফনামাও দিয়ে সে মুলসলাম হয়েছে। সে এখনও তার বাবা-মায়ের সাথে এক সঙ্গে বসবাস করছে।


সর্বশেষ সংবাদ