সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৫

নিহতদের লাশ
নিহতদের লাশ   © সংগৃহীত

সিলেটের দক্ষিণ সুরমায় ঢাকা-সিলেট মহাসড়কে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৫ জনে দাঁড়িয়েছে। নিহতদের সবাই নির্মাণ শ্রমিক। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ১৫ জন। বুধবার (৭ জুন) সকাল ৬টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সিলেট শহর থেকে ৩০ জন নির্মাণ শ্রমিক নিয়ে ভোরে ওসমানীনগরের উদ্দেশে রওয়ানা দেয় পিকআপ ভ্যানটি। দক্ষিণ সুরমার নাজিরবাজারের কুতুবপুর নামক এলাকায় সিলেটগামী আলুবাহী একটি ট্রাকের সঙ্গে পিকআপটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপে থাকা ১১ নির্মাণ শ্রমিক ঘটনাস্থলে নিহত হন। পরে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও চার জন। সব মিলিয়ে এ ঘটনায় নিহত হয়েছেন ১৫ জন।

হতাহতদের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। স্বজনদের কেউ ছুটছেন মর্গে, কেউবা ওয়ার্ডে। স্বজনরা জানিয়েছেন, নিহত ও আহত সবার বাড়ি সুনামগঞ্জের দিরাই ও জামালগঞ্জ উপজেলায়। সিলেট শহরের বিভিন্ন এলাকায় তারা বসবাস করতেন।

দুর্ঘটনার পর ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় তিন ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। ঘটনাস্থলে দক্ষিণ সুরমা থানা পুলিশ ও ফায়ারসার্ভিসের সদস্যরা গিয়ে নিহতদের মরদেহ উদ্ধার করেন।

দুর্ঘটনার খবর পেয়ে সমবেদনা জানাতে হাসপাতালে ছুটে যান সিলেটে সফররত নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী প্রত্যেক নিহতের পরিবারবর্গকে প্রধানমন্ত্রী ও স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষনিক ৪৫ হাজার টাকা করে সহায়তা দেন। আনোয়ারুজ্জামান চৌধুরী প্রত্যেক নিহতের পরিবারবর্গকে আরও ২০ হাজার টাকা করে সহায়তা দেন।


সর্বশেষ সংবাদ