শাহবাগে সড়ক অবরোধ ঢাবি শিক্ষার্থীদের

শাহবাগ অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা
শাহবাগ অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

সাংবাদিকতার নামে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত সংবাদের প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের গ্রেপ্তারের দাবি জানান তারা। 

শনিবার (১ এপ্রিল) বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে এসে অবস্থান নেন। এসময় শিক্ষার্থীরা নানান স্লোগান দিতে থাকেন। অবরোধের ফলে শাহবাগ ও আশপাশের এলাকায় যানজট তৈরি হয়েছে। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে বলে শিক্ষার্থীরা জানিয়েছেন।

শিক্ষার্থীরা বলেন, কয়েকটি গণমাধ্যম হলুদ সাংবাদিকতার মাধ্যমে দেশবিরোধী চক্রান্ত করছে। অপ-সাংবাদিকতার বিরুদ্ধেই তাদের অবস্থান। সংবাদপত্রের স্বাধীনতার নামে তথ্য সন্ত্রাস মানবেন না বলে তারা জানিয়েছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের সড়ক থেকে সরিয়ে দিয়েছে পুলিশ। এর আগে কুশপুত্তলিকা দাহ করেন শিক্ষার্থীরা। পরে সেখান থেকে চলে যান।

ঢাবি শিক্ষার্থীদের ব্যনারে এটি ছাত্রলীগের আন্দোলন কি না জানতে চাইলে এক শিক্ষার্থী বলেন, আমরা সাধারণ শিক্ষার্থীরা শাহবাগে অবস্থান নিয়েছি। আজকের দিনে কোনও রাজনৈতিক পরিচয় নেই। দেশবিরোধী ষড়যন্ত্রে ঢাবির শিক্ষার্থীরা আন্দোলনে ঝাপিয়ে পড়বে।


সর্বশেষ সংবাদ