প্রিতম এবং ইমনকে লাল সালাম

ইমন চৌধুরী, মোস্তফা সরয়ার ফারুকী ও প্রিতম হাসান
ইমন চৌধুরী, মোস্তফা সরয়ার ফারুকী ও প্রিতম হাসান  © সংগৃহীত

‘দেওরা’ এবং ‘কথা কইও না’ গানের ব্যাপক প্রশংসা করেছেন খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। একইসঙ্গে তিনি গান দুটির গায়ক প্রিতম হাসান ও ইমন চৌধুরীসহ এরসঙ্গে জড়িত সব কলাকুশলী সবাইকে লাল সালাম জানিয়েছেন। সোমবার (১২ জুন) নিজের ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি এমন প্রশংসার কথা জানান।

ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘দেওরা’ এবং ‘কথা কইও না’ হচ্ছে ‘ফিউশন কেমনে কইলজায় লাগতে পারে’ তার প্রাইম এগজাম্পল। এই দুই (আদতে দুইয়ের অধিক, চার সম্ভবত) গানের সাথে জড়িত সবাইকে লাল সালাম। যারা গানগুলা বানাইছিলো কোনোদিন কোনো কোক স্টুডিও পিক করবে কিনা এইটা না ভাইবাই, তাদের সালাম।

পৃথকভাবে গান দুটির গায়কেরও প্রশংসা করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। তিনি লিখেন, প্রিতম এবং ইমনকেও সালাম। গ্রেট জব।

সম্প্রতি প্রকাশ পেয়েছে কোক স্টুডিও বাংলার দ্বিতীয় সিজনের নতুন গান ‘কথা কইয়ো না’। নতুন করে সে গানটির সুর ও সংগীত করেছেন ইমন চৌধুরী। গানটিতে কন্ঠ দিয়েছেন এরফান মৃধা শিবলু ও লোকসংগীত শিল্পী আলেয়া বেগম। তাদের সঙ্গে গানটিতে আলাদা এক সুরের আকুলতা তৈরি করেছেন প্রতিভাবান একঝাঁক শিল্পী।

আরও পড়ুন: গালি বয় রানা ও তাবিবের নতুন গান 'চাপ নাই' (ভিডিও)

আর গেল মে’তে কোক স্টুডিও বাংলায় প্রকাশ পেয়েছে গান ‘দেওরা’। নৌকা বাইচে ‘হাত ছেড়ে দাও সোনার দেওরা রে’ গানের তালে বইঠা ঠেলেন মাঝিমাল্লারা। নৌকা বাইচের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে জনপ্রিয় এই সারি গানটি।

এই গানটিই নতুন আয়োজনে নিয়ে এসেছেন প্রীতম হাসান এবং লোকসঙ্গীত শিল্পী ইসলামউদ্দিন পালাকার। গানটিতে আরও আছেন আরমীন মুসা এবং তার কয়্যার ‘ঘাসফড়িং’।

গানটিতে ‘সারি গান,’ ‘জাগ গান’-এর মতো লোকসঙ্গীতের বিভিন্ন ধারা ব্যবহার করা হয়েছে। ‘সারি গান’ সাধারণত শারীরিক পরিশ্রমের সঙ্গে যুক্ত, আর ‘জাগ গান’ পরিচিত এর অনুপ্রেরণামূলক কথার জন্য। গানটিতে ফজলু মাঝি (ফজলুল হক) এবং প্রীতম হাসানের লেখা কথায় মাঝিদের আবেগ ফুটে উঠেছে।


সর্বশেষ সংবাদ