৮ বছরেও কমিটি না পেয়ে হতাশ শাবিপ্রবি ছাত্রলীগ

শাবি প্রেসক্লাবের সঙ্গে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করছেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা
শাবি প্রেসক্লাবের সঙ্গে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করছেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা  © টিডিসি ফটো

প্রায় দীর্ঘ আট বছর ধরে কমিটি না হওয়ায় নতুন নেতৃত্বহীনতায় ভুগছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগ। তাই নতুন কমিটি দিয়ে নতুন নেতৃত্বের দাবি জানিয়েছেন ছাত্রলীগের নেতারা।

বুধবার (১০ ফেব্রুয়ারি) বিকালে প্রেসক্লাব কার্যালয়ে ১৭তম কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে সংগঠনের গতিশীলতায় নতুন নেতৃত্বের প্রয়োজনীয়তা তুলে ধরেন তারা।

সংগঠনটির শীর্ষ নেতারা বলেন, দীর্ঘ আট বছর থেকে নতুন কমিটি না হওয়ায় শাবিপ্রবি ছাত্রলীগের মাঝে হতাশা বিরাজ করছে। কমিটির ধারাবাহিকতা না থাকলে নতুন নেতৃত্ব তৈরি হয় না। যা একজন কর্মী, সংগঠন ও দেশের জন্য অমঙ্গলজনক।

নেতারা বলেন, কমিটি না থাকায় রাজনীতিতে ভাটা নেমে আসে। একটি কমিটি দিয়ে দীর্ঘ আট বছর সময় কেটে গেছে। এরই মধ্যে কমিটি না হওয়ায় অনেক সিনিয়র নেতারাও ক্যাম্পাস ত্যাগ করেছেন। শাবি প্রেসক্লাব ও ছাত্রলীগ একে অপরের পরিপূরক। সেজন্য বিশ্ববিদ্যালয়ের স্বার্থে এবং বিভিন্ন উন্নমনমূলক কর্মকান্ডে প্রেসক্লাব আর শাবি ছাত্রলীগ ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে।

মতবিনিময়কালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষে উপস্থিত ছিলেন পরিবেশ বিষয়ক সম্পাদক মো. খলিলুর রহমান, উপ-দপ্তর সম্পাদক সজিবুর রহমান, উপ ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক ইমরান আহমেদ, সদস্য আশরাফ কামাল আরিফ, মাহবুবুর রহমান, ছাত্রলীগ নেতা তারেক হালিমী ও সামাজিক বিজ্ঞান অনুষদ যুগ্নসাধারন সম্পাদক সুমন সরকারসহ অন্যান্য ছাত্রলীগ নেতৃবৃন্দ।

অপরদিকে প্রেসক্লাব নেতৃবৃন্দের মধ্যে সভাপতি জুবায়ের মাহমুদ, সহ-সভাপতি রাজীব হোসেন, সাধারণ সম্পাদক মাসুদ আল রাজী, যুগ্ম সম্পাদক জিএম ইমরান হোসেন, কার্যকরী সদস্য নুরুল ইসলাম রুদ্র, হাসান নাঈম, রাশেদুল হাসানসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি জুবায়ের মাহমুদ বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের স্বার্থে বিভিন্ন সংকট-সম্ভাবনাগুলো গণমাধ্যমে তুলে ধরি। আশাকরি বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকে আরো ত্বরান্বিত করতে প্রেসক্লাব ও ছাত্রলীগ যৌথ কর্ম প্রচেষ্টা আরো সহজ হবে।


সর্বশেষ সংবাদ