সেই শিশু জামেলা উদ্ধার

উদ্ধার হওয়া জামেলা
উদ্ধার হওয়া জামেলা   © টিডিসি ফটো

অবশেষে অপহরণের ২ দিন পর শিশু জামেলাকে (৩) উদ্ধার করা হয়েছে। সেই সঙ্গে অপহরণকারী বোরকাপরা নারী পারভীন আক্তারকেও গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১১ মার্চ) দুপুরে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মাইনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, বৃহস্পতিবার রাতে সাভারের কলমা থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ।

গ্রেফতার পারভীন টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার কুচুটি গ্রামের শমশের আলীর মেয়ে। সাভারে কোর্টবাড়িতে ভাড়া থাকতো ও স্থানীয় আল মুসলিম কারখানায় চাকরি করতো পারভিন।

পুলিশ জানায়, স্থানীয় বাসিন্দা ও গণমাধ্যম কর্মীর সহযোগিতায় শিশুটিকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে সাভার ও আশুলিয়ার সীমান্তবর্তী এলাকা আনারকলি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়েছে।

সাভার মডেল থানার পরিদর্শক জানান, সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করার পর শিশুটিকে উদ্ধারে অভিযান পরিচালনা করা হয়। উদ্ধারের পর শিশুটিকে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে। মামলা হয়েছে, আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা যায়, শিশু জামেলা ও তার মা শিলা বেগম রাজবাড়ী জেলার বাসিন্দা। তারা সাভার থানা রোডে মৃত আরব আলীর বাড়িতে ভাড়া থাকতেন।

আরও পড়ুন : দিনদুপুরে শিশু চুরি, ধরা পড়ল সিসিটিভি ক্যামেরায়

প্রসঙ্গত, সাভারে দিনদুপুরে খেলার সময় বাড়ি পাশ থেকে শিশু জামেলাকে কোলে নিয়ে পালিয়ে যায় বোরকাপরা এক নারী। বুধবার সাভারের থানা রোডে স্বপ্ন সুপারশপের সামনে এ ঘটনা ঘটে। বাসায় এসে জামেলাকে আশেপাশে অনেক খোঁজাখুঁজি করেও পাইনি তার মা শিলা বেগম।

পরে প্রতিবেশীদের পরামর্শে পাশের দোকানে গিয়ে ক্যামেরায় দেখতে খোঁজ নিতে যান। সেখানে ক্যামেরা দেখে তারা জানায় একজন বোরকাপরা মহিলা শিশুটিকে তুলে নিয়ে গেছে। এ ঘটনায় শিশুটির মা বাদী হয়ে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন।


সর্বশেষ সংবাদ