মেসি-নেইমার চমকে গোল বন্যা পিএসজির

মেসি-নেইমারের উদযাপন
মেসি-নেইমারের উদযাপন  © সংগৃহীত

ইউরোপীয় ফুটবলে শুরু হয়েছে নতুন মৌসুম। মেসির জোড়া গোলের সঙ্গে নেইমারের গোলে লিগ ওয়ানের প্রথম ম্যাচে বড় জয় নিয়ে মৌসুম শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস। মেসি-নেইমার চমকে গোল বন্যা পিএসজি জয় পেয়েছে ৫-০ গোলে।

ম্যাচের প্রথম গোল করতে নেইমারের লেগেছে মাত্র নয় মিনিট। মেসির ফ্লিক করে বাড়িয়ে দেওয়া বলে ডি-বক্সের মুখ থেকে নিখুঁত শটে স্কোরশিটে নাম তোলেন ব্রাজিলিয়ান রাজপুত্র। প্রথমার্ধে আরও দুই গোল করে পিএসজি, দুটিই নেইমারের অ্যাসিস্ট থেকে।

গত মৌসুমে পিএসজির হয়ে আর্জেইন্টাইন তারকা মেসি গোল করেছিলেন মাত্র ছয়টি। সেই ব্যর্থতা কাটিয়ে প্রথম ম্যাচেই জোড়া গোল ছাড়াও একটি অ্যাসিস্ট করেছেন মেসি। দলের আরেক সুপারস্টার নেইমার এক গোলের পাশাপাশি করেছেন অ্যাসিস্টের হ্যাটট্রিক। অন্য দুই গোল করেছেন আশরাফ হাকিমি ও মার্কুইনহোস। 

লিগ ওয়ানের কোনো আসরে নিজেদের প্রথম ম্যাচে এটিই পিএসজির সবচেয়ে বড় জয়ের রেকর্ড। ম্যাচের নবম মিনিটে মেসির পাসে গোল করে পিএসজিকে এগিয়ে দেন নেইমার। ২৬তম মিনিটে নেইমারের পাস থেকে ব্যবধান দ্বিগুন করেন আশরাফ হাকিমি। ৩৮তম মিনিটে তৃতীয় গোলটিও এসেছে নেইমারের পাস থেকে। নেইমারের ফ্রিকিক থেকে ভেসে আসা বলে মাথা লাগিয়ে গোলটি করেন অধিনায়ক মার্কুইনহোস।

আরও পড়ুন: ৯ বছর পর জিম্বাবুয়ের কাছে লজ্জার হার বাংলাদেশের

তিন গোলে এগিয়ে থাকা পিএসজি খেলায় একটি ঢিমেতাল নিয়ে আসে। তবে শেষ দিকে আলো ছড়ান মেসি। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে ঘুরে দাঁড়াতে চেষ্টা করে ক্লেমোঁ। বেশ কিছু সময় প্যারিসিয়ানদের হাত থেকে নিজেদের প্রতিরোধ করার চেষ্টা করেও সুফল মেলেনি।

শেষ মুহূর্তে নায়কের ভূমিকা পালন করেন মেসি। ৮০ ও ৮৫তম মিনিটে দুটি গোল করেন সাবেক বার্সা তারকা মেসি। প্রথমটি নেইমারের পাসে, দ্বিতীয়টি লিয়ান্দ্রো পারেদেসের পাসে বাইসাইকেল কিকে। মেসির শেষ গোলটা ছিল মুগ্ধতা ছড়ানো।


সর্বশেষ সংবাদ