ফিফা বর্ষসেরা ফুটবলার লেবানডস্কি

রবার্ট লেবানডস্কি
রবার্ট লেবানডস্কি  © সংগৃহীত

মেসি-রোনাল্ডোকে হারিয়ে ফিফা বর্ষসেরা ফুটবলার হলেন জার্মানির ফুটবলার রবার্ট লেবানডস্কি। ২০২০ সালের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন তিনি। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দফতরে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

এবার ফুটবলের দুই মহাতারকাকে ছাপিয়ে সেরার দৌঁড়ে এগিয়ে গেছেন লেবানডস্কি। দুর্দান্ত ২০২০ সাল কাটানো পোলিশ তারকাকেই পুরস্কারটির যোগ্য দাবিদার মনে করছেন ফুটবলবোদ্ধারা। সোনায় মোড়ানো একটি বছর কাটিয়েছেন লেবানডস্কি। 

বায়ার্নের হয়ে লিগ, চ্যাম্পিয়ন্স লিগ ও জার্মান কাপের ত্রিমুকুট জিতেছেন। গত মৌসুমে সব প্রতিযোগিতায় সর্বোচ্চ গোল ছিল তার। সব মিলিয়ে করেছেন ৫৫ গোল। সে তুলনায় মেসি ও রোনাল্ডোর বছরটা অনুজ্জ্বলই গেছে। রোনাল্ডো তবু জুভেন্টাসের হয়ে লিগ শিরোপা জিতেছেন, মেসি কিছুই জেতেননি গত মৌসুমে। 

বার্সেলোনার দুঃস্বপ্নের মৌসুমে তার প্রাপ্তি বলতে লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার। অন্যদিকে লিগ জিতলেও সেরি-এ লিগের সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়ের পুরস্কার পাননি রোনাল্ডো।

গত এক যুগে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বাইরে ব্যালন ডি’অর বা ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতার সৌভাগ্য হয়েছে শুধু লুকা মদরিচের (২০১৮)। 


সর্বশেষ সংবাদ