সৌদি আরবের প্রশংসায় মেসির পোস্ট

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি
আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি  © সংগৃহীত

সৌদি আরবের ক্লাব আল-হিলাল আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে পেতে বছরে ৪০ কোটি ইউরোর বেশি (সাড়ে ৪ হাজার কোটি টাকার ওপরে) পারিশ্রমিক দেয়ার প্রস্তাব করেছে। পিএসজির হয়ে দুর্দান্ত পারফরম‍্যান্স করলেও নতুন করে চুক্তি বাড়াননি মেসি। পিএসজিতে থাকা নিয়ে ঘোর অনিশ্চয়তার মধ্যেই আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির সম্ভাব্য নতুন গন্তব্য হিসেবে অন্য অনেক নামের সঙ্গে ওঠে আসছে সৌদি আরবের নামও। এরই মধ্যে গুঞ্জন উঠে পিএসজি অধ্যায়ের ইতি টেনে আর্জেন্টিনার তারকা এই ফুটবলার যোগ দিতে পারেন বার্সেলোনায়। এতসব গুঞ্জনের মধ্যেই হঠাৎ করে বিশ্বকাপজয়ী এই ফুটবলার সৌদি আরবের প্রশংসায় মাতলেন। 

ক্রিস্টিয়ানো রোনালদো সৌদি আরবের ফুটবলে খেলছেন। লিওনেল মেসি সেখানকার ফুটবলে না খেলেও দেশটির সঙ্গে যুক্ত আছেন। সৌদি আরবের পর্যটনবিষয়ক শুভেচ্ছাদূত আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক। মরুর বুকে একরাশ সবুজের সমারোহে মুগ্ধ মেসি। দেশটির প্রতি ভ্রমণপিপাসুদের আকর্ষণ করেছেন কেবল।

শনিবার (২৯ এপ্রিল) সৌদি আরবের প্রকৃতির প্রশংসা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অফিশিয়াল পেজে পোস্ট করেন আর্জেন্টিনার এই তারকা ফুটবলার। সৌদি আরবের অপরূপ প্রকৃতির ছবি যোগ করে মেসি লিখেন, কে ভেবেছিলো সৌদি আরবে এতো সবুজ আছে? আমি যখনই পারি সৌদি আরবের অপ্রত্যাশিত বিস্ময় অন্বেষণ করতে ভালোবাসি। সৌদি ঘুরে আসুন। 

8c7ee0d0-430c-4a65-b5c2-eab40a1bf30e

শুধু সৌদি আরবের শুভেচ্ছাদূত বলেই যে দেশটির সবুজ মেসির ভালো লাগবে, তা নয়; মরুর বুকে অমন সবুজ দেখাটা যে কারও কাছেই বিস্ময়ের। মেসিও হয়তো সৌদি আরবের মতো মরুভূমির এক দেশে অমন সবুজ দেখে বিস্মিত হয়েছিলেন।

ইনস্টাগ্রামে মেসি সৌদি আরব নিয়ে সর্বশেষ যে পোস্ট করেছেন, সেটি হয়তো প্রচারণারই অংশ। ওপরে নীল আকাশ আর নিচে সবুজ ঘাস, একই সঙ্গে সারিবদ্ধ খেজুরগাছ—এমন একটি ছবি দিয়ে মেসি লিখেছেন, ‘কে ভেবেছিল, সৌদি আরব এত সবুজ? যখনই পারি, আমি দেশটির অপ্রত্যাশিত সৌন্দর্য উপভোগ করার জন্য সেখানে যেতে চাই।’

e8b93439-5cc0-4be0-af5f-493fa66f04e4

২০২১ সালে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। ফরাসি ক্লাবটির সঙ্গে বেতন নিয়ে সমঝোতা না হওয়ায় আলোর মুখ দেখছে না মেসি-পিএসজির নতুন চুক্তি। পিএসজি বেতন বাড়াতে রাজি না হলেও মেসিকে বড় অঙ্কের প্রস্তাব দিয়ে রেখেছে সৌদি আরবের ক্লাব আল-হিলাল। ৪০ কোটি ডলারের অবিশ্বাস্য সেই প্রস্তাব গ্রহণ করলে মেসি পরিণত হবেন খেলাধুলার ইতিহাসে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ক্রীড়াবিদ। 

প্যারিসের দলটির সঙ্গে সম্ভাব্য নতুন চুক্তি নিয়ে নতুন কোনো খবর নেই। এর মধ্যে শোনা যাচ্ছে মেসি বার্সেলোনায় ফিরতে পারেন। এ ছাড়া তাঁকে সৌদি আরবের ক্লাব আল-হিলাল আর মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিও পেতে চাইছে। এমন সময়ে মেসির অমন একটি পোস্ট দেখে বার্সার সমর্থকদের ধন্ধেতে পড়ে যাওয়া স্বাভাবিকই।


সর্বশেষ সংবাদ