পিএসজি সমর্থকদের তোপের মুখে মেসি

পিএসজি সমর্থকদের তোপের মুখে মেসি
পিএসজি সমর্থকদের তোপের মুখে মেসি  © সংগৃহীত

দীর্ঘ ২১ বছরের সম্পর্ক চুকিয়ে মেসি যখন বার্সেলোনা থেকে প্যারিসে ফিরলেন তখন যতদূর চোখ যায় মানুষ আর মানুষ। এ সময়ে জনগণের অফুরান্ত ভালোবাসা পেয়েছেন মেসি। আর্জেন্টিনার জার্সিতে একের পর এক দুর্দান্ত পারফর্ম করে যাচ্ছেন। কনমেবল প্রেসিডেন্ট তো তাকে ঘোষণা করেছেন ফুটবল বিশ্বের শাসক হিসেবে। তার হাতে তুলে দিয়েছেন রাজ দণ্ড। এরপরই ফিরেছিলেন নিজ ক্লাব পিএসজিতে। কিন্তু এবার ক্লাবের হয়ে খেলতে নেমে শুনলেন ধুয়োধ্বনি।

রোববার (২ এপ্রিল) রাতে আন্তর্জাতিক বিরতি কাটিয়ে ফেরার ম্যাচে লিগ ওয়ানের ক্লাব অলিম্পিক লিওঁয়ের কাছে হেরে গেছে মেসি-এমবাপ্পেরা। আর এদিন ম্যাচের শুরুতে লাইন-আপ ঘোষণা হতেই মেসিকে নিয়ে ধুয়োধ্বনি দেন পিএসজির সমর্থকদের একাংশ। অবশ্য এবারই প্রথম নয়, এর আগেও বেশ কয়েকবার এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন আর্জেন্টাইন তারকা। 

এর কারণটা অবশ্য অন্য। চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের কাছে হারের পর থেকেই দুয়ো শুনে যাচ্ছেন মেসি। পিএসজির সমর্থকরা নিজেদের ক্লাবের বিদায়ের জন্য মেসিকেই দায়ী করেছে। 

ম্যাচশেষে মেসিকে নিয়ে সমর্থকদের আচরণ সম্পর্কে পিএসজি কোচ ক্রিস্টোফে গালটিয়ের বলেন, সে (মেসি) এমন খেলোয়াড়, যে উজাড় করে দিয়েছে নিজেকে। আজকেও সে চেষ্টা করেছে। চলতি মৌসুমের শুরুর ধাপে ক্লাবের হয়ে অনেক অবদান রয়েছে তার। কিন্তু আমরা তার কাছ থেকে সবকিছু প্রত্যাশা করতে পারি না। 

ক্লাবে ফিরে আবারো পিএসজি সমর্থকদের তোপের মুখে মেসি (ভিডিও)

চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার পরই পিএসজির একদল সমর্থক অভিযোগ করেছিলেন মেসির দায়বদ্ধতা নিয়ে। তাদের অভিযোগ ছিল, মেসিকে যতটা পারিশ্রমিক দেওয়া হয় ততটা দায়বদ্ধতা তিনি দেখান না। বায়ার্নের বিরুদ্ধে দুই পর্বেই গোল করতে পারেননি লিও। সেই উদাহরণও টেনে আনেন সমর্থকরা। 

চলতি বছরের জুনে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে মেসির। এদিকে, নতুন করে চুক্তি নবায়নেরও তেমন আভাস মিলছে না। ক্লাবটিতে আর্জেন্টাইন বিশ্বকাপজয়ীর ভবিষ্যৎ অনিশ্চয়তার মধ্যেই সমর্থকদের কাছ থেকে বার বার এমন বিরূপ আচরণের সাক্ষী হচ্ছেন তিনি। 

শেষ পর্যন্ত পিএসজি লিওর সঙ্গে ম্যাচটি ১-০ গোলে হেরেছে। যদিও এতে পয়েন্ট টেবিলে যথারীতি শীর্ষেই রয়েছে তারা। 

এদিকে, আগামী জুলাইতে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হচ্ছে মেসির। তার সঙ্গে নতুন চুক্তি করতে চাইছে ফরাসি ক্লাবটি। তবে মেসির বর্তমান চুক্তি অনুযায়ী আগামী মৌসুমে তার যে বেতন হবে, সেটা দিতে গেলে ক্লাবের আর্থিক সমস্যার মুখে পরতে হবে। সে ক্ষেত্রে অন্য ফুটবলারদের বেতন কমাতে হবে। তাই পিএসজি চাইছে মেসির বেতন কমাতে। তাহলে তার সঙ্গে চুক্তি নবায়ন করতে কোনও সমস্যা নেই ফরাসি ক্লাবটি


সর্বশেষ সংবাদ