রেটিনার ২০ লক্ষ টাকার শিক্ষাবৃত্তি

রেটিনা
রেটিনা  © সম্পাদিত

এসএসসি ও দাখিল ২০২২ ব্যাচের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ২০ লক্ষ টাকার শিক্ষাবৃত্তি জেতার সুযোগ দিচ্ছে রেটিনা। মেডিকেল কলেজভিত্তিক ভর্তি কোচিং প্রতিষ্ঠান রেটিনা শিক্ষার্থীদের জন্য ‘RETINA BIOLOGY OLYMPIAD'22’ নামে প্রতিযোগিতার মাধ্যমে বিজয়ীদের এ শিক্ষাবৃত্তি জেতার সুযোগ দিতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এসএসসি ২০২২ ব্যাচের বায়োলজি শর্ট সিলেবাসের উপর এ পরিক্ষা অনুষ্ঠিত হবে।

সময়কে কাজে লাগিয়ে শিক্ষার্থীদের এগিয়ে রাখতে এ আয়োজন বলছে আয়োজকরা। তারা জানিয়েছে, আয়োজনে ২০ লক্ষ টাকার নগদ শিক্ষাবৃত্তি ও পুরস্কার প্রদান করা হবে। যাতে শিক্ষার্থীরা বিনামূল্যে রেজিস্ট্রেশন করতে পারবে। আগামী ২০ অক্টোবর শেষ হবে রেজিস্ট্রেশন। আর পরিক্ষা হতে পারে আগামী ২৯ অক্টোবর। অংশগ্রহণে আগ্রহী শিক্ষার্থীরা রেটিনার ব্রাঞ্চে সারাসরি ও অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবে।

আরও পড়ুন: ফুল-ফ্রি স্কলারশিপে ফ্রান্সে উচ্চশিক্ষা, আবেদন শেষ ১০ জানুয়ারি

প্রতিযোগিতায় ১ম পুরস্কার ১০ হাজার টাকা, ২য় পুরস্কার ৭হাজার ৫০০টাকা, ৩য় পুরস্কার ৫ হাজার টাকা, ৪র্থ - ১০তমরা পাবে ২ হাজার করে টাকা। আর ১১তম - ২০তমরা পাবে ১.৫ হাজার করে টাকা, ২১তম - ৫০ তমরা ১ হাজার করে টাকা পাবেন।

পাশাপাশি কেন্দ্রীয় মেধাতালিকার প্রথম ২০ এর জন্য পাবে ১ম পুরস্কার ম্যাকবুক(Mac book), ২য় পুরস্কার (Laptop), ৩য় পুরস্কার আইপ্যাড (ipad Air 5), ৪র্থ - ১০মরা পুরস্কার হিসেবে পাবে একটি করে অ্যান্ড্রয়েড ফোন (Android phone)। আর ১১তম - ২০তমরা পাবে একটি করে স্মার্ট ওয়াচ (Smart watch)।

আরও বিস্তারিত লিঙ্কে


সর্বশেষ সংবাদ