৪১তম বিসিএসের ফল হতে পারে আগামী সপ্তাহে

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

৪১তম বিসিএস প্রত্যাশীদের দীর্ঘ অপেক্ষার অবসান হতে চলেছে। আগামী সপ্তাহে এই বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে। সেভাবেই প্রস্তুতি নিচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসি সূত্রে জানা গেছে, ৪১তম বিসিএসের প্রায় ১৫ হাজার খাতায় নম্বর গণনা নিয়ে সমস্যা দেখা দিয়েছিল। এই খাতাগুলো তৃতীয় পরীক্ষকের মাধ্যমে মূল্যায়নের কাজ করা হয়েছে। খাতা মূল্যায়নের কাজ শেষ হয়েছে। ফল প্রকাশের জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে। সবকিছু ঠিক থাকলে আগামী সপ্তাহের শেষদিকে ফল প্রকাশ করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসির এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল তৈরির কাজ শেষ পর্যায়ে। তৃতীয় পরীক্ষকরা খাতা মূল্যায়ন করে পিএসসিতে জমা দিয়েছেন। ফল তৈরির কাজ শেষ পর্যায়ে রয়েছে। আগামী সপ্তাহের মধ্যে ফল প্রকাশের চেষ্টা চলছে।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, নির্দিষ্ট করে বলা না গেলেও চলতি মাসের যেকোন দিন ফল প্রকাশ করা হতে পারে। 

প্রসঙ্গত ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন চার লাখের বেশি প্রার্থী। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। এ বিসিএসে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তারাই লিখিত পরীক্ষায় অংশ নেন। এই বিসিএসের মাধ্যমে বিভিন্ন পদে দুই হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়ার কথা বলা হয়।


সর্বশেষ সংবাদ