সনদ যাচাই হচ্ছে দুই হাজার চাকরি প্রার্থীর

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে নিয়োগের প্রাথমিক সুপারিশ পাওয়া দুই হাজার চাকরি প্রার্থীর সনদ যাচাই করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যোগ্যতা না থাকার পরও বিশেষ ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে অনেক প্রার্থী আবেদন করেছেন। বিজ্ঞপ্তির মাধ্যমে এই প্রার্থীদের সনদ জমা নেওয়া হয়েছে। দুই হাজার ১৩ জন প্রার্থী তাদের সনদ জমা দিয়েছেন। জমা নেওয়া সার্টিফিকেটগুলো যাচাই করবে এনটিআরসিএ’র নিয়োগ কমিটি।

ওই সূত্র আরও জানায়, নিয়োগ কমিটির যাচাইয়ের পর যাদের সনদ নিয়ে সমস্যা দেখা যাবে সেগুলোর সুপারিশ বাতিল করা হবে। সংশোধিত তালিকা অনুযায়ী প্রার্থীদের ভি-রোল ফরম শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর প্রার্থিদের ভেরিফিকেশন শুরু হবে।

আরও পড়ুন: দুই সপ্তাহের মধ্যে মন্ত্রণালয়ে যাচ্ছে ভি-রোল ফরম

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, কিছু বিষয়ের প্রার্থীদের যোগ্যতা না থাকার পরও আবেদন করেছিলেন। সেজন্য আমরা তাদের সনদপত্র জমা নিয়েছি। সেগুলো নিয়োগ কমিটির সদস্যরা যাচাই করবে। এটি যাচাই শেষ হলে ফরমগুলো মন্ত্রণালয়ে পাঠানো হবে। দুই হাজার ১৩ জন প্রার্থী তাদের সনদ জমা দিয়েছেন।

পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে চূড়ান্ত সুপারিশপত্র দেওয়া প্রসঙ্গে তিনি আরও বলেন, পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে শিক্ষকদের চূড়ান্ত সুপারিশপত্র দেওয়ার বিষয়ে আমরা কোনো চিঠি পাইনি। এনটিআরসিএ আমাদের কাছে এ বিষয়ে চিঠি পাঠালে বিষয়টি নিয়ে সবার সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ