জ্বরের ওষুধ ভেবে কিশোরীর কীটনাশক পান!

চরজব্বার থানা
চরজব্বার থানা   © সংগৃহীত

নোয়াখালীতে জ্বরের ওষুধ ভেবে কীটনাশক পান করেছেন সালমা আক্তার (১৬) নামে এক কিশোরী। এ ঘটনায় ওই কিশোরীর মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৫ জুলাই) চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবপ্রিয় দাশ এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, বৃহস্পতিবার ভোরে সালমার মৃত্যু হয়। মৃত সালমা আক্তার সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউনিয়নের পূর্ব চরজব্বার গ্রামের মমিন উল্যার মেয়ে। 

সালমার পরিবার বরাতে পুলিশ জানিয়েছে, ছোটবেলাতেই সালমার মা মারা গেছেন। এরপর থেকে সালমা খালার বাড়িতে থাকতেন। ঈদের দিন সালমার গায়ে জ্বর আসে, তখন সালমা জ্বরের ওষুধ মনে করে ভুলবশত কীটনাশক খেয়ে ফেলেন। এ ঘটনায় পরিবারের লোকজন সালমাকে উদ্ধার করে নোয়াখালী সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে তিন দিন চিকিৎসাধীন ছিলেন সালমা। পরে চিকিৎসক তাকে ঢাকা অথবা চট্টগ্রাম নেওয়ার পরামর্শ দেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

সালমার চাচা আব্দুর রব জানান, সালমা মানসিক ভারসাম্যহীন ছিল। ঠিক মতো কিছুই করতে পারতো না। ঈদে তাকে আমার বাড়িতে নিয়ে আসি। সকালে গায়ে জ্বর আসায় দুপুরে খালার বাড়িতে চলে যায় সালমা। খালার বাসায় ওষুধ মনে করে ভুলে কীটনাশক পান করে সালমা।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাশ জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী সদর হাসপাতালে পাঠানো হয়। থানায় একটি অপমৃত্যু মামলাও করা হয়েছে। অভিযোগ না দেওয়ায় মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। 


সর্বশেষ সংবাদ