শিক্ষক হৃদয় মণ্ডলের জামিন শুনানি আজ

হৃদয় চন্দ্র মণ্ডল
হৃদয় চন্দ্র মণ্ডল  © ফাইল ফটো

মুন্সিগঞ্জে গ্রেফতার শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলের মামলার জামিন শুনানি আজ রোববার (১০ এপ্রিল) অনুষ্ঠিত হবে। এদিনে সকাল সাড়ে ১০টায় জেলা জজ আদালতে মামলাটি শুনানির কথা রয়েছে।

এর আগে মঙ্গলবার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবী। সেদিন মামলাটিতে আসামির জামিন শুনানি ১০ এপ্রিল শুনানির জন্য ধার্য করেন মুন্সিগঞ্জ সিনিয়র জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন।

হৃদয়ের আইনজীবী শাহিন মোহাম্মদ আমানুল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘২২ মার্চ হৃদয় চন্দ্র মণ্ডলকে গ্রেপ্তারের পরদিন আদালতে তোলা হয়। সেদিন জামিন চাইলে বিচারক আবেদন গ্রহণ করেননি। পরে ২৮ তারিখ আবারও জামিন আবেদন করা হয়। সেদিনও জামিন মেলেনি। এরপর জজ আদালতে জামিনের জন্য আবেদন করি। রোববার বিচারক এর শুনানি করবেন।’

আরও পড়ুন: ‘ডিপ্লোমা পাস শিক্ষার্থীদের সব বিশ্ববিদ্যালয়ে ভর্তির ব্যবস্থা থাকা উচিত’

এদিকে শনিবার এক অনুষ্ঠানে বিজ্ঞান শিক্ষক হৃদয় মণ্ডলের সঙ্গে যা হয়েছে তা ‘দুঃখজনক’ বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এমন অবস্থা নিরসনে যা করণীয় সে চেষ্টা করা হবে বলে জানিয়েছেন তিনি।

গতকাল শুক্রবার এক অনুষ্ঠানে শিক্ষাবিদ ড. সলিমুল্লাহ খান বলেন, শিক্ষক ও ছাত্রদের মধ্যে কথোপকথন যা প্রকাশ হয়েছে, তাতে ধর্মের অবমাননা হয়, এমন কিছু দেখিনি। এ ঘটনা পুরো সাজানো বলেও মনে করেন তিনি।

এদিকে বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, মুন্সিগঞ্জের শিক্ষক হৃদয় মণ্ডলের সাথে যা হয়েছে তা আমার জন্য অত্যন্ত দুঃখের। দুঃখের এই কারণে যে, আমি শিক্ষকতা জীবনে বিজ্ঞানই পড়িয়েছি ছাত্র-ছাত্রীদের। আরও বেশি দুঃখের কারণ এই জন্য যে, দশম শ্রেণির বিজ্ঞান বই যেটি বাংলাদেশের হাইস্কুল পর্যায়ে পড়ানো হয় সেটি সম্পাদনার সাথে আমি জড়িত।


সর্বশেষ সংবাদ