শিক্ষাবৃত্তি দেবে ডিএনসিসি

ডিএনসিসি মেয়র
ডিএনসিসি মেয়র   © টিডিসি ফটো

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, পড়াশোনা ও এক্সট্রা কারিকুলামে যারা ভালো করবে, তাদেরকে ‘ডিএনসিসি মেয়র’স স্কলারশিপ’ দেওয়া হবে।

বুধবার (২৩ মার্চ) বনানী মডেল স্কুলে ‘বঙ্গবন্ধু কর্নার ও লাইব্রেরির উদ্বোধনী অনুষ্ঠানে এ তথ্য জানান তিনি।

মেয়র জানান, শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও অন্য সাংস্কৃতিক কর্মকাণ্ডে ভালো করতে হবে। শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। কেউ যেন যেখানে সেখানে ময়লা না ফেলে শিক্ষার্থীদের সে শিক্ষা দিতে হবে। পড়াশোনার পাশাপাশি পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন হতে হবে।

মেয়র আরও জানান, বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর ইতিহাস ও আদর্শকে জানতে পারবে। বঙ্গবন্ধুর ইতিহাস ও আদর্শকে আমাদের লালন-পালন করতে হবে। বঙ্গবন্ধুর কারণেই আমরা একটি স্বাধীন বাংলাদেশ, একটি মানচিত্র ও লাল-সবুজের পতাকা পেয়েছি।

আরও পড়ুন : ইউজিসির লাল তালিকা থেকে বাদ গণ বিশ্ববিদ্যালয়

এ সময় মেয়র কেক কেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন করেন। পরে বিদ্যালয়ে নির্মিত বঙ্গবন্ধু কর্নার ও লাইব্রেরির উদ্বোধন করেন।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা পর্ষদের সভাপতি ও বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য শবনম জাহান শিলা, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলে ফাহিম প্রমুখ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ