মেট্রোরেলে ফুল নিয়ে উঠতে নিষেধাজ্ঞা

মেট্রোরেলে ফুল নিয়ে উঠতে নিষেধাজ্ঞা
মেট্রোরেলে ফুল নিয়ে উঠতে নিষেধাজ্ঞা  © সংগৃহীত

মেট্রোরেলের ফুল নিয়ে উঠতে নিষেধাজ্ঞা দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশনে ‘ফুল নিয়ে ট্রেনে ভ্রমণ নিষেধ’ লেখা একটি নোটিশ টানানো হয়েছে। বিশ্ববিদ্যালয় বইমেলার প্রবেশপথ লাগোয়া স্টেশনে টাঙানো হয় এই নোটিশ।

তবে এ বিষয়ে মেট্রোরেল কর্তৃপক্ষের কারও বক্তব্য নেয়া সম্ভব হয়নি। স্টেশনের প্রবেশপথ ছাড়াই ভেতরে একাধিক স্থানে এমন নোটিশ দেখা গেছে। গত বছর ১৩ ডিসেম্বর মেট্রোরেলের ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন খুলে দেয়া হয়।

এর আগে রাজধানীর সবচেয়ে বড় পাইকারি বাজার হিসেবে পরিচিত কারওয়ান বাজার স্টেশনে কাঁচা শাক-সবজি ও মাছ-মাংস নিয়ে মেট্রোরেলে প্রবেশে নিষেধ করে নোটিশ টানানো হয়। সে নোটিশে বলা হয়, কাঁচা শাক-সবজি, মাছ ও মাংস পরিবহন নিষেধ।’

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বাংলা বর্ষপঞ্জি অনুযায়ী একসঙ্গে একাধিক গুরুত্বপূর্ণ দিন রয়েছে। এর মধ্যে- পয়লা ফাল্গুন, হিন্দু ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা অন্যতম। এছাড়া বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে কয়েক দিন আগে থেকেই ফুলের বাজার রমরমা।

২০১২ সালে উত্তরা থেকে মিরপুর এবং ফার্মগেট হয়ে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল নির্মাণের প্রকল্প নেয়া হয়। এটি মেট্রোরেল লাইন-৬ নামে পরিচিত। প্রথম পর্যায়ে ২০২২ সালের ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চালু করা হয়। গত বছরের ৪ নভেম্বর চালু হয় আগারগাঁও থেকে মতিঝিল অংশ।


সর্বশেষ সংবাদ