৩৫ প্রত্যাশীদের গণভবন ঘেরাও কর্মসূচি আজ

রাজু ভাস্কর্যে আন্দোলনরতরা
রাজু ভাস্কর্যে আন্দোলনরতরা  © সংগৃহীত

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে টানা তিন দিন ধরে অনশন করেছেন ৩৫ প্রত্যাশীরা। অনশনে বেশ কয়েকজন অসুস্থ হওয়ার কথা জানিয়েছেন তারা। দাবি আদায়ে আজ শুক্রবার গণভবনের অভিমুখে পদযাত্রা করবেন তারা। 

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদের ব্যানারে তৃতীয় দিনের মতো আমরণ অনশন ও অবস্থান কর্মসূচি পালন করেন আন্দোলনরতরা।

সংগঠনটির ঢাবি শাখার সদস্য সচিব মো. খোকন মিয়া বলেন, শুক্রবার ৩৫ প্রত্যাশীদের মহাসমাগম ঘটবে। আমরা তাদের নিয়ে গণভবন অভিমুখে পদযাত্রাকরব। আমরা আর কোনো আশ্বাসে বিশ্বাস করি না। অবিলম্বে মেনে নেওয়া হোক।

তিনি আরো বলেন, বর্তমানে পাঁচজন অমরণ অনশনে আছেন। তাদের অনেকেই আছেন যারা দাবি বাস্তবায়নের আগে মৃত্যু নিয়েও শঙ্কিত না। এ পাঁচজন ছাড়াও অনেক শিক্ষার্থী আছেন যারা একটি নির্দিষ্ট সময় অনশনে রয়েছেন। 

চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. হারুন বলেন, ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদ আহ্বায়ক শরিফুল হাসান শুভ অনেক অসুস্থ হয়ে পড়েছেন। সুশীল সমাজ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষ যারা রয়েছেন তাদের নিকট অনুরোধ আমাদের যৌক্তিক দাবি মেনে নেয়া হোক।

৩৫ প্রত্যাশীদের দাবিগুলো হলো, চাকরির আবেদনের বয়সসীমা ৩৫ বছর, অবসরের বয়সসীমা বৃদ্ধি, চাকরিতে আবেদন ফি সর্বোচ্চ ২০০ টাকা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বঙ্গবন্ধুর নামে ল’ কমপ্লেক্স (বঙ্গবন্ধু চেয়ার এবং একটি ম্যুরাল) স্থাপন।


সর্বশেষ সংবাদ