জাবিতে মসজিদ নির্মাণে কালক্ষেপণের প্রতিবাদ ছাত্র ইউনিয়নের

ছাত্র ইউনিয়নের মানববন্ধন
ছাত্র ইউনিয়নের মানববন্ধন   © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ সালাম-বরকত হল ও আ ফ ম কামালউদ্দিন হল সংলগ্ন ঝুকিপূর্ণ মসজিদ নির্মাণে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সময়ক্ষেপণের প্রতিবাদে ও এক মাসের মধ্যে নতুন মসজিদ ভবন নির্মানের দাবিতে মানববন্ধন করেছে ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ।

শুক্রবার (২৪ ডিসেম্বর) জুমার নামাজের পর দুপুর দেড়টায় মসজিদের সামনের সড়কে এ মানববন্ধন করেন সংগঠনের নেতাকর্মীরা। এ সময় জুমার নামাজ পড়তে আসা শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। তারা একাত্মতা পোষণ করে মানববন্ধনে অংশগ্রহণ করেন।

আরও পড়ুন: রাজশাহী বিশ্ববিদ্যালেয়ে ছাত্র সংগঠনে জড়াতে নিষেধাজ্ঞা!

মানববন্ধনে দর্শন ছাত্র সংসদের সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম রিহান বলেন, মসজিদের ফাটল দিন দিন বড় হচ্ছে। আমরা সবাই আতঙ্কের মধ্যে আছি কখন এটি ধসে পড়ে। মুসল্লীরা মনোযোগ দিয়ে নামাজ আদায় করতে পারছে না। আমরা চাই মসজিদটি অতি তাড়াতাড়ি নির্মাণ করা হোক।

এ সময় ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি রাকিবুল হক রনি বলেন, ১৯৯০ সালে এ মসজিদ তৈরি করা হয় তার ঠিক একবছর পর প্রথম ফাটল দেখা যায়। গত চার-পাচঁ বছর ধরে আমরা বার বার নতুন মসজিদ ভবন তৈরির দাবি তুলে আসছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন শুধু আশ্বাস দিয়েই আসছেন। যে বিশ্ববিদ্যালয়ে ১৪৪৫ কোটি টাকার উন্নয়ন কাজ চলে অথচ শত শত শিক্ষার্থীর জীবন নিয়ে ছিনিমিনি খেলছে তারা। আমরা দাবি জানাচ্ছি একমাসের মধ্যে নতুন ভবনের কাজ শুরু করতে হবে। অন্যথায় আরও তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।'

আরও পড়ুন: ‘ধর্ষণের শিকার’ ওই নারীর কল ৯৯৯-এ আসেনি: দাবি পুলিশের

মানববন্ধনে একাত্মতা পোষণ করে পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক মো. হাবিবুর রহমান বলেন, এখানে যে দাবিগুলো তোলা হয়েছে সবগুলো দাবিই যৌক্তিক। আমিও চাই দ্রূত সময়ের মধ্যে মসজিদটি নির্মাণ করা হোক।

জাবি সংসদ ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ইমরান নাঈমের সঞ্চালনায় মানববন্ধনে সংহতি প্রকাশ করেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখার নেতাকর্মীসহ সাধারণ শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ