১৬৬ দলকে হারিয়ে ভেটেরিনারি অলিম্পিয়াডে চ্যাম্পিয়ন শেকৃবি

১৬৬ দলকে হারিয়ে ভেটেরিনারি অলিম্পিয়াডে চ্যাম্পিয়ন শেকৃবি
১৬৬ দলকে হারিয়ে ভেটেরিনারি অলিম্পিয়াডে চ্যাম্পিয়ন শেকৃবি  © টিডিসি ফটো

দেশর মাটিতে প্রথমবার আয়োজিত ভেটেরিনারি অলিম্পিয়াডে প্রথম স্থান অর্জন করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের(শেকৃবি) টিম `সুপারবাগস’। তারা অলিম্পিয়াডের শুরু থেকে মোট ১৬৬ দলকে হারিয়ে এমন সাফল্য পেয়েছে। জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (FAO) এর তত্ত্বাবধানে  কক্সবাজারের হোটেল রয়েল টিউলিপে ১৬ ও ১৭ নভেম্বর প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়েছিল।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ফাইনাল রাউন্ডে ১২টি বিশ্ববিদ্যালয়কে হারিয়ে প্রথম স্থান অর্জন করে। এছাড়া দ্বিতীয় স্থান অর্জন করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় এবং তৃতীয় স্থান অর্জন করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়।

আরও পড়ুন: আইসিপিসি ওয়ার্ল্ড ফাইনালস ঢাকা:বাংলাদেশের প্রত্যাশা-প্রাপ্তির মেলবন্ধন কতদূর?

এর আগে চলতি বছরের ১ অক্টোবর ১২ টি বিশ্ববিদ্যালয়কে নিয়ে প্রাথমিক পর্যায়ে প্রতিযোগিতা হয়। প্রাথমিক পর্যায়ে ১৬৬ টি দল অংশগ্রহণ করলেও ফাইনাল রাউন্ডে প্রতি বিশ্ববিদ্যালয় থেকে একটি করে ১২টি দল ফাইনাল রাউন্ডে প্রতিযোগিতায় লড়াইয়ের সুযোগ পায়। এর মধ্যে শ্রেষ্ঠ দলের মর্যাদা লাভ করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের দল ‘সুপারবাগস।’

সুপারবাগস দলের সদস্যরা হলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অ্যানিম্যাল সাইন্স এবং ভেটেরিনারি অনুষদের লেভেল-৫ থেকে দলনেতা মুহতাদী মোহাম্মদ ওয়ালীউল্লাহ, লেভেল-৪ থেকে মুজাহিদুল ইসলাম তুষার, লেভেল-৩ থেকে ফরহাদ হোসেন সাগর, লেভেল-২ থেকে সোনিয়া হাসনাত জাহান এবং লেভেল-১ থেকে সুশীলা পাল।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের দলনেতা মুহতাদী মোহাম্মদ ওয়ালীউল্লাহ বলেন, শুরু থেকে শেষ পর্যন্ত অলিম্পিয়াডের জার্নিটা সহজ না হলেও  অসাধারণ ছিল।প্রতিটি ধাপে ধাপে নতুন কিছু শিখেছি। বিশেষ করে ফাইনাল রাউন্ডের প্রতিটা প্রতিযোগিতা কঠিন ছিল, কোনো কিছু আগে থেকে অনুমান করা যাচ্ছিল না। কিন্তু আমার টিম সুপারবাগস এর সকল টিম মেম্বারদের প্রচেষ্টা পরিশ্রম আর আল্লাহ তা'আলার রহমতে আমরা ফাইনালে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করতে পেরেছি। 


সর্বশেষ সংবাদ