মেসিকে ছেড়ে দিয়ে ভুল করেছে, বার্সেলোনার অনুশোচনা

লিওনেল মেসি
লিওনেল মেসি   © সংগৃহীত

গত বছর এই সময়ের একটি ঘটনায় হতবাক হয়েছিলো ফুটবল বিশ্ব। সেটি হলো মেসির বার্সেলোনা ছেড়ে যাওয়া। মেসির—ভক্তরা যেন বিশ্বাসই করতে পারছিলেন না খবরটা। মেসি নিজেও কি প্রথমে পেরেছিলেন। বেতন কমিয়েও যে তারকা পুরোনো দলে থেকে যেতে চেয়েছিলেন, তাঁকে কেবল আর্থিক সমস্যার কারণে ছেড়ে দেওয়া যে বিরাট ভুল ছিল, সেটি প্রকাশ্যে না হলেও নিজেদের মধ্যে স্বীকার করে নিয়েছে বার্সেলোনা।

বার্সেলোনা ছেড়ে নতুন ক্লাব পেতে বেশি দেরি করেননি মেসি। প্রায় সঙ্গে সঙ্গেই তাঁকে লুফে নিয়েছে প্যারিস সেন্ট-জার্মেই (পিএসজি)। বার্সেলোনা এখন চায় পিএসজির সঙ্গে চুক্তি শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই তাদের ইতিহাসের অন্যতম সেরা তারকাকে ‘বাড়ি’ ফেরাতে।

বার্সেলোনা যে মেসিকে আবারও ফেরানোর কথা ভাবছে, সেটি জানিয়েছেন বার্সেলোনা–সংশ্লিষ্ট এক আর্জেন্টাইন সাংবাদিক। বার্সেলোনা যদিও খেলোয়াড়দের মধ্যে এই বার্তা এখনো দেয়নি, তবে তাদের পরিচালনা পর্ষদে বিষয়টি নিয়ে এরই মধ্যে আলোচনা হয়েছে। মেসিকে আবারও বার্সায় ফেরানোর ব্যাপারটিও আলোচনায় এসেছে।

সম্প্রতি মেসির বার্সেলোনায় ফেরার বিষয়ে প্রকাশ্যে বলেছেন জাভি। একসময় মেসির সতীর্থ জাভি আশাবাদী মেসির বার্সেলোনায় ফেরার ব্যাপারে, ‘এই মুহূর্তে মেসি একটি ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ। সে এই দুনিয়ার সেরা ফুটবল খেলোয়াড়। ইতিহাসেরও অন্যতম সেরা। আমাদের সভাপতি যা বলেছেন, তাতে আমার বিশ্বাস বার্সেলোনায় মেসির কাহিনি এখনো ফুরোয়নি। তবে এসব নিয়ে আলোচনার সময় এখনো হয়নি।’

আরও পড়ুন: গতকালই নতুন জুতা কেনার টাকা চেয়েছিল বুলবুল: মা

তবে মেসিকে ছাড়ার বিষয়ে বার্সার অনেকের মধ্যই দ্বিমত ছিলো। বার্সালোনার সাবেক প্রেসিডেন্ট বার্তোমেউ বলেন, লিওনেল মেসিকে ক্লাব ছেড়ে যেতে দেওয়া ছিল একটা বাজে সিদ্ধান্ত এবং ভুলও বটে। সেই সঙ্গে তিনি এও জানিয়েছেন, কেন ২০২০ সালে ক্ষুদে জাদুকরকে ক্লাব ছাড়তে দেননি। কারণ বার্তোমেউ চাননি, মেসি ইউরোপের অন্য কোনো প্রতিপক্ষ দলে খেলুক! 

এদিকে মেসিকে ছাড়ার বিষয়ে বার্সা প্রেসিডেন্ট লাপোর্তার বলেছিলেন, লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লের ব্যাপারটা আমরা সবাই জানি কিন্তু অনুসরণ করিনি। এ কারণেই আমরা এবার মেসিকে স্বাক্ষর করতে পারছি না। ফেয়ার প্লে বজায় রাখার জন্য, বার্সার একটি বিকল্প রয়েছে, তা হলো অর্থ অর্ধশতাব্দীর জন্য টেলিভিশন সত্ত্ব বন্ধক রাখা। এবং আমি তা করতে রাজি নই।


সর্বশেষ সংবাদ