হাবিপ্রবি এলাকায় ভোক্তা অধিকারের অভিযান, জরিমানা

হাবিপ্রবি এলাকায় ভোক্তা অধিকারের অভিযান
হাবিপ্রবি এলাকায় ভোক্তা অধিকারের অভিযান  © টিডিসি ফটো

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) সংশ্লিষ্ট এলাকায় অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। স্থানীয় বাঁশেরহাটে দ্রব্য মূল্যের লাগামহীন উর্ধ্বগতি ও অস্বাস্থ্যকর খাবার রোধ করতে এ পদেক্ষপ নেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের দিনাজপুর জেলা সহকারী পরিচালক মমতাজ বেগম ও সংশ্লিষ্ট কর্মকর্তা বিশ্ববিদ্যালয় এলাকায় (বাঁশেরহাট) পরিদর্শন করেন।

বাঁশেরহাট এলাকার কয়েকটি দোকান পরিদর্শন করেন কর্মকর্তারা। এর মধ্যে নিলয় হোটেল এন্ড রেস্টুরেন্ট, মুসলিম হোটেল ও  সাদিক হোটেল উল্লেখযোগ্য ৷ এ সময় বেশকিছু দোকানে বাসি ও ভেজাল যুক্ত খাবার পাওয়া যায়। যার ফলে নিলয় হোটেল এন্ড রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও অন্য দোকানগুলোকে সতর্ক করা হয়েছে।

মমতাজ বেগম সাংবাদিকদের বলেন, আমরা প্রথমে নিলয় হোটেল এন্ড রেস্টুরেন্টে গিয়েছি। সেখানে কিচেনে কাঁচা মাছ ও মাংসের পাশে বাশি মিষ্টি  পাওয়া যায়। এগুলো হয়তো পরে প্রসেস করার জন্য রেখেছে। আমরা এগুলা ধ্বংস করে দিয়েছি ৷ কিচেনে এমন অস্বাস্থ্যকর পরিবেশ এটি মানুষের উপর প্রভাব পড়বে। তাই আমরা এ দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করেছি।

তিনি বলেন, আমরা পার্শ্ববর্তী মুসলিম হোটেল ও সাদিক হোটেলের মূল্য তালিকা দেখেছি।দোকানগুলোকে সতর্ক করা হয়েছে। চায়ের দোকানগুলোতে ছাত্রদের যে দাবি সে অনুযায়ী চায়ের মূল্য ঠিক করে দিয়েছি।

এছাড়াও আসন্ন গুচ্ছ পরীক্ষাকে কেন্দ্র করে কোনো প্রকার মূল্য বৃদ্ধি যেন না ঘটে এটি নিশ্চিতে পদক্ষেপ নেওয়ার কথা জানান তিনি। মমতাজ বেগম বলেন, গুচ্ছ পরীক্ষাকে কেন্দ্র করে কেউ যেন কোনরূপ পণ্য সামগ্রীর দাম না বাড়ায়, সে বিষয়ে সবাইকে সতর্ক করা হয়েছে। এরপরও যদি অভিযোগ আসে আমরা ব্যবস্থা নেব ৷

 

সর্বশেষ সংবাদ