দুই নির্মাণশ্রমিক হত্যাকারীদের গ্রেপ্তারে ৫ দিনের আল্টিমেটাম

সমাবেশে বক্তব্য দিচ্ছেন মুফতি সৈয়দ মো. ফয়জুল করিম
সমাবেশে বক্তব্য দিচ্ছেন মুফতি সৈয়দ মো. ফয়জুল করিম  © সংগৃহীত

ফরিদপুরের মধুখালীতে দুই ভাইকে পিটিয়ে হত্যাকারীদের গ্রেপ্তারে ৫ দিনের আল্টিমেটাম দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মো. ফয়জুল করিম। শুক্রবার (২৬ এপ্রিল) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে উত্তর গেটে আয়োজিত প্রতিবাদ সমাবেশে যোগ দিয়ে এ আল্টিমেটাম ঘোষণা করেন।

মুফতি ফয়জুল করিম বলেন, দুই নির্মাণশ্রমিক হত্যার এক সপ্তাহ হয়ে গেলেও সরকারের পক্ষ থেকে কোনো ধরনের পদক্ষেপ দেখা যাচ্ছে না। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে আমরা আগামী বুধবার পর্যন্ত সময় বেঁধে দিচ্ছি। আগামী বুধবারের মধ্যে জড়িতদের গ্রেপ্তার করা না হলে আগামী শুক্রবার সারাদেশে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

এর আগে, গত ১৮ এপ্রিল সন্ধ্যায় মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামের একটি কালী মন্দিরে আগুন লাগার ঘটনাকে কেন্দ্র করে বিক্ষুব্ধরা পাশের একটি প্রাথমিক বিদ্যালয়ে অবস্থানরত নির্মাণ শ্রমিকদের ওপর হামলা চালায়। স্কুলের টয়লেট নির্মাণের কাজ চলছিল। সেজন্য শ্রমিকরা সেখানে ছিলেন।

জনতার পিটুনিতে দুই শ্রমিকের প্রাণ যায়। তারা হলেন, উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের ঘোপেরঘাট গ্রামের শাহজাহান খানের ছেলে আশরাফুল (২১) ও তার ভাই আশাদুল (১৫)। এ ঘটনায় আহত আরও পাঁচ শ্রমিক চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ জানিয়েছে, পঞ্চপল্লীর ঘটনায় তিনটি মামলা হয়েছে। এখন পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে দুজন আদালতে জবানবন্দি দিয়েছেন। গ্রেপ্তারের তালিকায় ভিডিওতে দেখা দুই ব্যক্তিও আছেন।

ভিডিওতে যাদের দেখা গেছে, তাদের সবার পরিচয় শনাক্ত করা হয়েছে। পাশাপাশি ইউপি চেয়ারম্যান শাহ্ আসাদুজ্জামান ও ইউপি সদস্য অজিত কুমার বিশ্বাসকে গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে। ঘটনার পরেই মধুখালীর ডুমাইন ও নোয়াপাড়া এলাকা পরিদর্শন করেছেন ধর্মমন্ত্রী ও ধর্ম মন্ত্রণালয়ের সচিব। এ ছাড়া মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান, রেলমন্ত্রী জিল্লুল হাকিমও পরিদর্শন করেছেন।


সর্বশেষ সংবাদ