বিপিএলে জুয়ার সাইটের বিজ্ঞাপন নিতে পারে বিসিবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) সহ বিশ্বজুড়ে ফ্রাঞ্চাইজি লিগগুলোর বেশিরভাগেই স্পন্সর হিসেবে দেখা যায় বেটিং সাইটগুলোকে। ব্যতিক্রম কেবল বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। কখনোই বিপিএলের সঙ্গে কোনো বেটিং প্রতিষ্ঠানের সম্পর্ক ছিল না।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইলে যেকোনো বেটিং প্রতিষ্ঠানকে বিপিএলের সঙ্গে যুক্ত করতে পারে। এ বিষয়ে আইসিসির পক্ষ থেকে কোনো নিষেধাজ্ঞা নাই। একাধিক বিসিবি কর্তার মুখে শোনা গেছে যে, অনেক বেটিং প্রতিষ্ঠান বিপিএলে স্পন্সর করতে আগ্রহী।

আরও পড়ুন: বিসিবির সভাপতি হওয়া ও রাজনীতি নিয়ে যা বললেন তামিম

এতদিন পর্যন্ত এসব প্রতিষ্ঠানের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলে-বিপিএলকে যুক্ত করতে না চাইলেও এবার সে অবস্থান থেকে সরে আসছে বিসিবি। আগামী আসর থেকে বিপিএলের স্পন্সর হিসেবে দেখা যেতে পারে কোনো বেটিং সাইটকে এমনটাই জানিয়েছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) গণমাধ্যমে ইসমাইল হায়দার বলেন, বেটিং সাইটগুলোকে বাইরে রেখে টুর্নামেন্ট চালানো কঠিন হয়ে যাচ্ছে। ভবিষ্যতে তাদের স্পন্সরের ভূমিকায় আনা হতে পারে।

কয়েকদিন আগেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক নাফিসা কামাল বলেন, বিপিএলের লভ্যাংশ ফ্র্যঞ্চাইজিদের সঙ্গে ভাগাভাগি না করলে আগামী আসর থেকে তারা টুর্নামেন্টে অংশ নেবে না। এর জবাবে ইসমাইল হায়দার বলেছেন, ফ্র্যাঞ্চাইজি ফি বাড়ালে (১৫/২০ কোটি) রেভিনিউ শেয়ার করা যাবে।


সর্বশেষ সংবাদ