প্রকাশ্যে এলো বিপিএলের সব দলের জার্সি

বিপিএলের সব দলের জার্সি
বিপিএলের সব দলের জার্সি  © সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। আগামী শুক্রবার (১৯ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় এই আসর। এরমধ্যেই অনুশীলনে নেমে গেছে অংশগ্রহণকারী দলগুলো। অধিনায়কত্ব ইস্যুতে বড় চমক দেখিয়ে ইতোমধ্যেই সাত দলের অধিনায়কের নাম চূড়ান্ত করেছে দলগুলো। এবার প্রকাশ্যে এসেছে সাত দলের জার্সিও।

বুধবার (১৭ জানুয়ারি) সাত দলের জার্সি প্রকাশ্যে এনেছে বিপিএলের অফিশিয়াল ফেসবুক পেজ। অংশগ্রহণকারী দলগুলোর অধিনায়কেরা ট্রফির সামনে দাঁড়িয়ে ছবি তোলে। এদিন সিলেট স্ট্রাইকার্স অধিনায়ক মাশরাফির বদলে ক্যামেরার সামনে এসেছেন মোহাম্মদ মিঠুন। 

এদিকে সবার আগে আনুষ্ঠানিকভাবে অধিনায়কের নাম জানিয়েছে রংপুর রাইডার্স। এবারের আসরে অধিনায়কের দায়িত্ব পালন না করার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব আল হাসান। রংপুর রাইডার্সের নেতৃত্বে থাকবেন নুরুল হাসান সোহান।

খুলনা টাইগার্স অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে জাতীয় দলের উইকেটরক্ষক-ব্যাটার এনামুল হক বিজয়কে। এবার তুলনামূলক ভালো দলই গড়েছে খুলনা। সঙ্গে আছে এক ঝাঁক অভিজ্ঞ ক্রিকেটার। দলটির অধিনায়ক বিজয় ছাড়াও মাহমুদুল হাসান জয় ও আফিফ হোসেনের মতো পরীক্ষিত ক্রিকেটার আছে স্কোয়াডে।

অধিনায়কত্ব ইস্যুতে বড় চমক দেখিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলটির সফলতম অধিনায়ক ইমরুল কায়েসকে বাদ দিয়ে নতুন অধিনায়ক করা হয়েছে লিটন দাসকে। দলকে হ্যাট্রটিক চ্যাম্পিয়ন করেও অধিনায়ক থাকা হলো না ইমরুলের।  

ইমরুল কায়েস দলে থাকলেও লিটন কুমার দাসকে অধিনায়ক করে টুর্নামেন্টের সবচেয়ে সফল দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স তাদের ফেসবুক পেজে লিখেছে, 'বিপিএল এর দশম আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক দেশসেরা উইকেটকিপার-ব্যাটার লিটন দাস। লিটন দাসের হাত ধরে শিরোপা ধারা অব্যাহত থাকুক।

এক নজরে বিপিএলের সাত দলের অধিনায়ক: 
ফরচুন বরিশাল- তামিম ইকবাল
রংপুর রাইডার্স- নুরুল হাসান সোহান
কুমিল্লা ভিক্টোরিয়ান্স- লিটন দাস
খুলনা টাইগার্স- এনামুল হক বিজয়
দুর্দান্ত ঢাকা- মোসাদ্দেক হোসেন সৈকত 
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স- শুভাগত হোম
সিলেট স্ট্রাইকার্স- মাশরাফি বিন মর্তুজা

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এই টুর্নামেন্টের টিকিট বিক্রি শুরু হয়েছে গত মঙ্গলবার (১৬ জানুয়ারি) থেকে। এবারের বিপিএল আসরে রাখা হয়েছে অনলাইনে টিকেট কাটার ব্যবস্থা। কেউ চাইলে ঘরে বসে টিকিট কাটতে পারবে সহজেই। যদিও টিকিট সংগ্রহ করতে হবে স্টেডিয়াম থেকেই। এখন পর্যন্ত প্রথম দিনের দুই ম্যাচের টিকিট উন্মুক্ত করা হয়েছে। 

১৯ তারিখের প্রথম ম্যাচের টিকিট কাটা যাবে আজ রাত ১১টা ৪৫ পর্যন্ত। অনলাইনে বিপিএলের টিকিট কাটতে প্রথমে যেতে হবে https://ticket.tigercricket.com.bd/  এই ওয়েবসাইটে। এখানে নিজের জাতীয় পরিচয়পত্রের নম্বর, জন্ম তারিখ, ফোন নম্বর, ই-মেইল এবং একটি নতুন পাসওয়ার্ড দ্বারা অ্যাকাউন্ট সাবমিট করতে হবে। এরপরে ফোনে পাঠানো ৮ ডিজিটের ওয়ান টাইম পাসওয়ার্ডের (ওটিপি) মাধ্যমে অ্যাকাউন্ট ভেরিফাই করে—রেজিস্ট্রেশন সম্পন্ন হবে। পরবর্তী ব্যবহারে নতুন দেয়া পাসওয়ার্ড দিয়ে লগইন করা যাবে।

মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামের গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৫০০ টাকা করে। যা আগে ছিল ১৫০০ টাকা। এ ছাড়া ভিআইপি স্ট্যান্ডের টিকিট মিলবে ১৫০০ টাকায়।  আগে যার মূল্য ছিল এক হাজার টাকা। দর্শকরা ক্লাব হাউজের টিকিট কিনতে পারবেন ৮০০ টাকায়।

নর্থ স্ট্যান্ড ও সাউথ স্ট্যান্ডের টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৪০০ টাকা করে। যা আগের মূল্য ৩০০ টাকা। ইস্টার্ন স্ট্যান্ডের টিকিট পাওয়া যাবে মাত্র ২০০ টাকায়। সর্বনিম্ন মূল্যে এই স্ট্যান্ডে বসেই বিপিএলের খেলা দেখতে পারবেন দর্শকরা।


সর্বশেষ সংবাদ