অধ্যাপক হলেন সোহরাওয়ার্দী কলেজের ৭ শিক্ষক

সোহরাওয়ার্দী কলেজ
সোহরাওয়ার্দী কলেজ  © ফাইল ছবি

রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের ৭ জন শিক্ষক সহযোগী অধ্যাপক থেকে পদোন্নতি পেয়ে অধ্যাপক হয়েছেন। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন কলেজটির শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক সহযোগী অধ্যাপক এএমএম মেহেদী হাসান।

পদোন্নতি পাওয়া শিক্ষকরা হলেন- দর্শন বিভাগের মো. আবু জুবায়েদ খান, প্রাণিবিদ্যা বিভাগের অমিতাভ কুমার বাড়ৈ, বাংলা বিভাগের আল কামাল মো. আছাদুজ্জামান, রসায়ন বিভাগের সৈয়দ আনোয়ার হোসেন, রাষ্ট্রবিজ্ঞানের রায়হানুল জান্নাত, অর্থনীতি বিভাগ মো. নিজাম খান, আরবী বিভাগ আবু হাসনাত মো. মনোয়ার হোসেন।

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে সহযোগী অধ্যাপক পদ থেকে পদোন্নতি পেয়ে অধ্যাপক হয়েছেন ৯২২ জন। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২০১৫ সালের বেতন স্কেল অনুযায়ী বেতনক্রমে বেতন পাবেন এসব অধ্যাপক।

শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের বর্তমান কর্মস্থলে ইনসিটু হিসেবে পদায়িত বলে গণ্য হবেন এবং পুনরাদেশ না দেওয়া পর্যন্ত উক্ত কর্মস্থল থেকে বেতন গ্রহণ করবেন।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে কেউ লিয়েনে বা শিক্ষা ছুটিতে থাকলে তাঁরা লিয়েন বা ছুটি শেষে যোগদান সাপেক্ষে পদোন্নতি আদেশ জারি করা হবে। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে পরবর্তী সময়ে কারো পদোন্নতি বারিত করার মতো কোনো বিষয় উত্থাপিত হলে তাঁর পদোন্নতিবিষয়ক আদেশ বাতিল করা হবে।

এই আদেশের পরিপ্রেক্ষিতে কোনো কর্মকর্তা নিজ প্রতিষ্ঠানের উচ্চতর পদে বা অন্য কোনো প্রতিষ্ঠানে পদায়নের জন্য স্বতঃসিদ্ধভাবে অগ্রাধিকারপ্রাপ্ত বলে বিবেচিত হবেন না। এই কর্মকর্তাদের আবশ্যিকভাবে তাঁদের পিডিএসে লগইন করে অবমুক্ত ও যোগদান প্রক্রিয়া সম্পন্ন করবেন।


সর্বশেষ সংবাদ