ইউক্রেনে প্রাণ হারালেন রাশিয়ার শীর্ষ মেজর জেনারেল

নিহত রাশিয়ার মেজর জেনারেল
নিহত রাশিয়ার মেজর জেনারেল  © সংগৃহীত

ইউক্রেনে সামরিক অভিযান পরিচালনার সময় রাশিয়ার এক শীর্ষ মেজর জেনারেল নিহত হয়েছে। স্নাইপারের গুলিতে ওই সামরিক কর্মকর্তা নিহত হয়েছেন বলে খবর প্রকাশ করা হয়েছে। এই ঘটনাকে পুতিন প্রশাসনের জন্য বড় ধাক্কা হিসেবে দেখছেন বিশ্লেষকরা। এ খবর দিয়েছে দ্য ইন্ডিপেন্ডেন্ট।

প্রতিবেদনে বলা হয়েছে, আন্দ্রে সুখোভেটস্কি ছিলেন রাশিয়ান ৯ম এয়ারবর্ন ডিভিশনের কমান্ডিং জেনারেল এবং ৪১তম সম্মিলিত সশস্ত্র বাহিনীর একজন ডেপুটি কমান্ডার। এ পর্যন্ত রুশ-ইউক্রেন সংঘাতে মারা যাওয়া সবচেয়ে উচ্চপদস্থ রুশ সামরিক কর্মকর্তাও তিনি। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, মেজর জেনারেল সুখোভেটস্কি স্নাইপারের গুলিতে নিহত হয়েছেন।

ইউক্রেন হামলার অষ্টম দিনে হালনাগাদ তথ্য জাতির উদ্দেশে প্রকাশ করার বক্তৃতায় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জানান এক জেনারেলের মৃত্যুর কথা। এছাড়া রাশিয়ার দক্ষিণে ক্রাসনোদরে সেনা কর্মকর্তাদের সংগঠনও এই মৃত্যুর কথা নিশ্চিত করেছে। প্রেসিডেন্ট পুতিনের পরিকল্পনামাফিক যে যুদ্ধটি হচ্ছে না, এই ঘটনাকে তারই আরও একটি সূচক বলে অভিহিত করছে বিশ্লেষকরা।

আরও পড়ুন- ইউক্রেনে স্কুল ও আবাসিক ভবনে রুশ হামলা, নিহত ৩৩

এদিকে রাশিয়ার সামরিক বাহিনীর হামলায় ইউক্রেনের উত্তরাঞ্চলীয় চেরনিহিভ শহরে অন্তত ৩৩ জন নিহতের খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৮ জন। চেরনিহিভ শহরটি কিয়েভ থেকে ১২০ কিলোমিটার উত্তর-পূর্বে অবস্থিত। সেখানে রুশ বাহিনী উত্তর দিক থেকে আক্রমণ চালাচ্ছে।

চেরনিহিভ অঞ্চলের গভর্নর ব্যাচেস্লাভ চাউস টেলিগ্রামে বলেন, ব্যাচেস্লাভ চাউস টেলিগ্রামে বলেন, চেরনিহিভ শহরের স্টারায়া পোদুসিভকা এলাকায় দুটি স্কুল এবং ব্যক্তিগত বাড়িতে হামলা চালিয়েছে রাশিয়ান যুদ্ধবিমান। উদ্ধারকারীরা ওই এলাকায় কাজ করছে।

আরও পড়ুন- রাশিয়ার গোলায় জ্বলছে ইউরোপের বৃহত্তম পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র

এদিকে চেরহিনিভ শহরে রুশ হামলার বেশ কিছু ছবি সামনে এনেছে ইউক্রেন। এসব ছবিতে দেখা যায়,হামলায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ অ্যাপার্টমেন্টগুলো থেকে ধোঁয়ার কুণ্ডলী বেরিয়ে আসছে এবং ভবনের ধ্বংসাবশেষ চারপাশে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। এছাড়া হামলায় নিহতদের মরদেহ স্ট্রেচারে করে বহন করতে দেখা যায় উদ্ধারকারীদের।


সর্বশেষ সংবাদ