রনির আবেদনে সহজকে দুই লাখ টাকা জরিমানার আদেশ স্থগিত

সহজ ডটকম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. মহিউদ্দিন হাওলাদার রনির
সহজ ডটকম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. মহিউদ্দিন হাওলাদার রনির  © ফাইল ছবি

রেলওয়ের অব্যবস্থাপনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. মহিউদ্দিন হাওলাদার রনির অভিযোগে সহজ ডট কমকে দুই লাখ টাকা জরিমানা করেছিল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। তবে সেই আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। আজ রোববার (৩১ জুলাই) বিচারপতি মো. খসরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেছেন আইনজীবী তানজীব উল আলম। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার। এ জরিমানার আদেশ স্থগিতের পাশাপাশি রুল জারি করেছেন হাইকোর্ট।

গত ১৩ জুন ওয়েবসাইটের মাধ্যমে ঢাকা থেকে রাজশাহী যাওয়ার ট্রেনের টিকিট কাটার চেষ্টা করেন রনি। বিকাশ থেকে ভেরিফিকেশন কোড পাঠানো হয়। কিন্তু পিন নম্বর দিয়ে নিশ্চিত করার আগেই টিকিটের মূল্য কেটে নেওয়া হয়। তিনি টিকিট পাননি, টাকাও কেটে নেয়।

আরো পড়ুন: রেলওয়ের সঙ্গে যেভাবে কাজ করবেন মহিউদ্দিন রনি

ঘটনার পর কমলাপুর রেলস্টেশনে গিয়ে রেলওয়ের সার্ভার রুমে অভিযোগ করেন রনি। সেখান থেকে জানানো হয়, সিস্টেমের কারণে এমন হয়েছে। টাকা ফেরত দেওয়া হবে ১৫ দিনের মধ্যে।

রনির অভিযোগ, তার সামনে তার বুকিং করা ৬৮০ টাকার আসনটিই আরেক যাত্রীর কাছে বিক্রি করেন কম্পিউটার অপারেটর। এরপর ভোক্তা অধিকার অধিদপ্তরে অভিযোগ করেন তিনি। অধিদপ্তরের সভাকক্ষে গত ২০ জুলাই শুনানি হয়। পরে সহজ ডট কমকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছিল।


সর্বশেষ সংবাদ