ফেসবুকে ছাত্রীর আপত্তিকর ছবি ছড়িয়ে বিয়ে ভাঙল শিক্ষক

আটক মো. নুর উদ্দিন
আটক মো. নুর উদ্দিন  © সংগৃহীত

চট্টগ্রামের সীতাকুণ্ডে দ্বাদশ শ্রেণির ছাত্রীর আপত্তিকর ছবি এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে মো. নুর উদ্দিনকে (২৯) নামে এক শিক্ষককে আটক করেছে র‍্যাব। আটক মো. নুর উদ্দিন ভাটিয়ারী হাজী তোবারক আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক। 

শনিবার (১ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

আরও পড়ুন: ত্রাণের নামে টাকা তুলে ম্যাজিস্ট্রেটের আত্মসাৎ

র‍্যাব সূত্রে জানা গেছে, ভাটিয়ারী বিজয় স্মরণী কলেজের এইচএসসি’র এক ছাত্রীর এডিট করা আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ঘটনায় গত ২৬ ডিসেম্বর শিক্ষক নুর উদ্দিনের বিরুদ্ধে র‌্যাবের কাছে অভিযোগ করা হয়। ওই ছাত্রী নবম শ্রেণিতে অধ্যয়নকালীন সময় থেকে তোবারক আলী উচ্চ বিদ্যালয়ে যাওয়া-আসার পথে শিক্ষক নুর উদ্দিন প্রেম নিবেদন করতেন। রাজি না হওয়ায় তাকে অপহরণ, এসিড নিক্ষেপ, বিয়ের আয়োজন ভাঙ্গার হুমকি দেওয়া হয়। পরে নুর উদ্দিন মেয়ের বাড়িতে এসে ভয়ভীতি দেখিয়ে দুইজনের একসঙ্গে ছবি ওঠানো, হাত ধরে টানাটানি করা ও কুপ্রস্তাব দেন।  

অভিযোগে আরও বলা হয়, ওই শিক্ষকের বিরুদ্ধে মাদক সেবন ও একাধিক নারীর সঙ্গে সম্পর্ক তৈরির খবর জেনে এ থেকে বিরত রাখার চেষ্টা করেও ফল মিলেনি। তার সঙ্গে প্রেমের সম্পর্ক রাখতে না চাইলে নুর উদ্দিন ক্ষিপ্ত হয়ে ছাত্রীর ছবি এডিট করে ফেসবুকে ফেক আইডি খুলে ছড়িয়ে দেন। এ কারণে ওই ছাত্রীর বিয়ে ভেঙ্গে যায়।

আরও পড়ুন: অধ্যাপনা ছেড়ে রাজনীতির মাঠে যারা

র‍্যাব কর্মকর্তা মো. নুরুল আবছার বলেন, অভিযোগ পেয়ে চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারিতে অভিযান চালিয়ে নুর উদ্দিনকে আটক করা হয়। পরে আসামির বিভিন্ন ফেইক আউডি থেকে বিভিন্ন কুরুচিপূর্ণ ছবি ও তথ্যের ফটোকপি জব্দ করা হয়। নুর উদ্দিন ঘটনার কথা স্বীকার করেছে।

আটক নুর উদ্দিনকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।


সর্বশেষ সংবাদ